করোনার পর বৃষ্টির উৎপাত, ১০৬ বলে দিন শেষ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:৩৯ এএম, ১০ জুলাই ২০২০
করোনার পর বৃষ্টির উৎপাত, ১০৬ বলে দিন শেষ

প্রাণঘাতি করোনার কারণে বন্ধ ছিল ১১৬ দিন। শতভাগ ভাইরাস মুক্ত না হলেও করোনাকে চ্যালেঞ্জ করে মাঠে ক্রিকেট গড়ালেও বাগড়া বসিয়েছে বৃষ্টি। প্রকৃতির এই লুকচুরিতে সাউদাম্পটনে ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের টেস্টে প্রথমদিনে খেলা হয়েছে মাত্র ১৭ ওভার ৪ বল (১০৬ বল)।

তিন ম্যাচ সিরিজের বুধবার (৮ জুলাই) প্রথম টেস্ট শুরুর আগেই বাগড়া বসায় বৃষ্টি। বৃষ্টির কারণে আড়াই ঘণ্টার পর দুপুর দেড়টায় (বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৬টা) টস অনুষ্ঠিত হয়। স্থানীয় সময় বেলা ১১টা (বাংলাদেশ সময় বিকেল ৪টা) এ টেস্ট ম্যাচ শুরু হওয়ার কথা ছিল।
sportsmail24
টস জিতে ইংল্যান্ড ব্যাটিং শুরু করার ৩ ওভার পর বৃষ্টির কারণে আবারও খেলা বন্ধ হয়েছে যায়। এরপর খেলা শুরু হলেও প্রথমদিনের শেষে মাত্র ১৭.৪ ওভার ব্যাট করতে পারে ইংল্যান্ড। ইংল্যান্ডের সংগ্রহ ১ উইকেটে ৩৫ রান।

খেলা শুরুর প্রথমেই রানের খাতা খোলার আগোি স্বাগতিকদের ডম সিবলি ওয়েস্ট ইন্ডিজের শ্যানন গ্যাব্রিয়েলের বলে ইউকেট হারান। প্রথম দিন শেষে ওপেনার ররি বার্নস ২০ ও জো ডেনলি ১৪ রানে অপরাজিত রয়েছেন।
sportsmail24
এদিকে করোনার কারণে ক্রিকেটের বেশ কিছু নিয়মের পরিবর্তন আনা হয়েছে। করোনা চ্যালেঞ্জের মাঝে সম্পূর্ণ জীবাণুমুক্ত পরিবেশে অনুষ্ঠিত হচ্ছে তিন ম্যাচের এ টেস্ট সিরিজ।

এছাড়া ক্রিকেট বলের উজ্জ্বলতা বাড়াতে লালা ব্যবহারে নিষেধাজ্ঞা, ভুলেও বলে তিনবার লালা বা থুথু ব্যবহার করলে প্রতিপক্ষে স্কোরে যোগ হবে পাঁচ রান। এছাড়া উইকেট উদযাপনেও সতীর্থদের সঙ্গে মেলানো যাবে না হাত।

ইংল্যান্ড একাদশ
বেন স্টোকস (অধিনায়ক), ররি বার্নস, ডম সিভলি, জো ডেনলি, জ্যাক কাওলি, অলি পপ, জস বাটলার, ডম বেস, জোফরা আর্চার, মার্ক উড ও জিমি এন্ডারসন।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ
জেসন হোল্ডার (অধিনায়ক), জার্মেইন ব্ল্যাকউড, আলজারি জোসেফ, ক্রেইগ ব্র্যাথওয়েট, শামারা ব্রুকস, জন ক্যাম্পবেল, রোস্টন চেইজ, কেমার রোচ, শেন ডওরিচ (উইকেটকিপার), শ্যানন গাব্রিয়েল ও শেই হোপ।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

এশিয়া কাপ বাতিল হয়েছে : সৌরভ গাঙ্গুলি

এশিয়া কাপ বাতিল হয়েছে : সৌরভ গাঙ্গুলি

বদলে যাওয়া নিয়মগুলো স্টোকস-হোল্ডারদের নতুন চ্যালেঞ্জ

বদলে যাওয়া নিয়মগুলো স্টোকস-হোল্ডারদের নতুন চ্যালেঞ্জ

বর্ণবাদের প্রতিবাদ ও করোনায় প্রাণ হারানোদের প্রতি শ্রদ্ধা

বর্ণবাদের প্রতিবাদ ও করোনায় প্রাণ হারানোদের প্রতি শ্রদ্ধা

বিশ্বকাপ জয়ী কোচকে রেখে দিল বিসিবি

বিশ্বকাপ জয়ী কোচকে রেখে দিল বিসিবি