চট্টগ্রাম টেস্টে নেই সাকিব, শঙ্কা ঢাকাতেও

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:০৫ এএম, ২৪ নভেম্বর ২০২১
চট্টগ্রাম টেস্টে নেই সাকিব, শঙ্কা ঢাকাতেও

ফাইল ফটো

সাকিব আল হাসানকে রেখেই সিরিজের প্রথম টেস্টের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে হ্যামস্ট্রিংয়ের ইনজুরির কারণে বিশ্বকাপের মাঝপথে ছিটকে যাওয়া সাকিব চট্টগ্রামে টেস্টে খেলতে পারছেন না। যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরলেও সাকিবকে আপাতত দলের বাইরেই থাকতে হচ্ছে।

মঙ্গলবার (২৩ নভেম্বর) সন্ধ্যায় সংবাদ মাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। যদিও একদিন আগে সোমবার ঘোষিত দলে সাকিবকে রাখা হয়েছিল।

প্রধান নির্বাচক বলেন, ‘সাকিবের হ্যামস্ট্রিংয়ের ইনজুরি এখনও ঠিক হয়নি। ফলে তাকে চট্টগ্রাম টেস্টে আমরা পাচ্ছি না। দ্বিতীয় টেস্টেও পাব কি-না, তাও বলা মুশকিল।’

চট্টগ্রাম টেস্টে দলে রাখা হলেও সাকিব যে খেলতে পারবেন না -তা আগে থেকেই জানতে বলেও স্বীকার করেন বিসিবির প্রধান নির্বাচক। যদিও স্কোয়াড ঘোষণায় সাকিবের খেলার বিষয়ে তার ফিটনেস শর্ত দেওয়া হয়েছিল। তিনি বলেন, ‘আমরা ধারণা করেছিলামই যে, সাকিবকে প্রথম টেস্টে পাব না।’

কেউই আসলে নিশ্চিত ছিলেন না যে সাকিব আল হাসান চট্টগ্রামে পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্ট খেলতে পারবে। তবুও তাকে ধরেই ১৬ জনের দল সাজানো হয়েছিল। যদিও যে সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে দল ঘোষণা দেয়া হয়েছিল, সেই সংবাদ বিজ্ঞপ্তিতেও লেখা ছিল, ‘ফিট থাকলেই কেবল খেলবেন সাকিব’। চট্টগ্রাম টেস্ট থেকে সাকিব ছিটকে গেলেও তার বিকল্প হিসেবে কাউকে নেওয়া হচ্ছে না।

জানা গেছে, টাইগারদের ফিজিও এবং চিকিৎসকরা মিলে সাকিবের এমআরআই রিপোর্ট দেখে সিদ্ধান্ত জানাবেন। অর্থাৎ, প্রথম টেস্ট থেকে নিশ্চিকভবে ছিটকে যাওয়া সাকিব আল হাসানকে নিয়ে ঢাকায় দ্বিতীয় টেস্টেও খেলা নিয়ে শঙ্কা রয়েছে।

ঢাকায় তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শেষে মঙ্গলবার (২৩ নভেম্বর) সিরিজের প্রথম টেস্ট খেলতে চট্টগ্রামে পৌঁছেছে বাংলাদেশ ও পাকিস্তান ক্রিকেট দল। বাংলাদেশ বিমানের একটি বিশেষ ফ্লাইটে চট্টগ্রামে পৌঁছে বাংলাদেশ ও পাকিস্তান দল।

শুক্রবার (২৬ নভেম্বর) চট্টগ্রামের জহুর আহাম্মদ চৌধুরী ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে সিরিজের প্রথম টেস্ট। এরপর ৪ ডিসেম্বর থেকে ঢাকায় অনুষ্ঠিত হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট।

সাকিব ছিটকে যাওয়ার পর চট্টগ্রাম টেস্টে বাংলাদেশ দল
মমিনুল হক (অধিনায়ক), সাদমান ইসলাম, সাইফ হাসান, নাজমুল হোসেন, মুশফিকুর রহিম, লিটন দাস, নুরুল হাসান, মেহেদী হাসান, নাঈম হাসান, তাইজুল ইসলাম, ইবাদত হোসেন, আবু জায়েদ, ইয়াসির আলী, মাহমুদুল হাসান জয়, রেজাউর রহমান রাজা।

স্পোর্টসমেইল২৪/আরএস

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্ট্রল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

‘প্রস্তুত ছিলেন না’ বল ছাড়ার ব্যাখ্যায় নওয়াজ

‘প্রস্তুত ছিলেন না’ বল ছাড়ার ব্যাখ্যায় নওয়াজ

চট্টগ্রাম টেস্টের আগে দুইদিনের প্রস্তুতি নিবে বাংলাদেশ-পাকিস্তান

চট্টগ্রাম টেস্টের আগে দুইদিনের প্রস্তুতি নিবে বাংলাদেশ-পাকিস্তান

চট্টগ্রাম টেস্টে তাসকিন নেই, শঙ্কা রেখেই দলে সাকিব

চট্টগ্রাম টেস্টে তাসকিন নেই, শঙ্কা রেখেই দলে সাকিব

নিউজিল্যান্ড সফরেও তামিমকে পাচ্ছে না বাংলাদেশ

নিউজিল্যান্ড সফরেও তামিমকে পাচ্ছে না বাংলাদেশ