৩৮ বলেই শেষ ঢাকা টেস্টের দ্বিতীয় দিন

পার্থ প্রতীম রায় পার্থ প্রতীম রায় প্রকাশিত: ০৩:০৬ পিএম, ০৫ ডিসেম্বর ২০২১
৩৮ বলেই শেষ ঢাকা টেস্টের দ্বিতীয় দিন

ঢাকা টেস্টের প্রথম দিনে ছিল মেঘলা আকাশ। ফ্লাড লাইট জ্বালিয়ে হয়েছিল ৫৭ ওভার। দ্বিতীয় দিনে তাও করা গেল না। তিন দফা বৃষ্টির বাধায় ৬ দশমিক ২ ওভারেই (৩৮ বল) শেষ বাংলাদেশ-পাকিস্তান টেস্টের দ্বিতীয় দিন।

রোববার (৫ ডিসেম্বর) সকাল থেকেই মিরপুরের আকাশে ছিল মেঘের ঘনঘটা। একটি বারের জন্যও মেঘ সরিয়ে সূর্যের দেখা মেলেনি। তাই তো দিনের শুরু থেকেই বোঝা যাচ্ছিল ম্যাচে থাকবে প্রকৃতির প্রভাব। শেষ পর্যন্ত হলোও তাই। পুরো দিনে খেলা হলো মাত্র ৬.২ ওভার।

দল মাঠে আগে আসার আগ থেকেই গুড়ি গুড়ি বৃষ্টি ছিল মিরপুরের আকাশে। তাই তো খেলা শুরু হতে দেরি হচ্ছিলো। বৃষ্টি থামলে খেলার শুরুর সিদ্ধান্ত নেয় ম্যাচ অফিসিয়ালরা। তবে সে সিদ্ধান্ত নিতে দেরি, সাথে সাথেই মিরপুরের আকাশ ভেঙে আবারও মাঠে নেমেছে বৃষ্টি। তাই তো আবারও ঢেকে দেওয়া হয় মাঠ।

প্রথম সেশনে একদম শেষ মুহূর্তে বৃষ্টি থামলে সিদ্ধান্ত নেওয়া হয় মাঠে গড়াবে খেলা। তবে মধ্যাহ্ন বিরতির সময় হওয়ায় ১২.৪০ মিনিটে শুরু হয় খেলা।

প্রথম সেশনে মাঠে গড়ায়নি একটি বলও। অনেক অপেক্ষার পর দ্বিতীয় সেশনে শুরু হয় খেলা। সিদ্ধান্ত ছিল দুই সেশন মিলিয়ে হবে ৭৮ ওভারের খেলা। সেটা আর হলো কই? মাত্র ৬ দশমিক ২ ওভার হওয়ার পর আবারও বেরসিক বৃষ্টির হানা। প্রকৃতির কাছে হেরে আবারও খেলা বন্ধ করে দিতে বাধ্য হন ম্যাচ অফিসিয়ালরা। মাঠ কর্মীদের প্রাণান্ত চেষ্টায় আবারও মিরপুরের সবুজ গালিচায় পড়লো কাভার।

এবার আর নির্ধারিত সময়ের মধ্যে থামেনি ঘূর্ণিঝড় জাওয়াদের প্রভাবে মন খারাপ করে থাকা আকাশের কান্না। তাই তো রোববার বিকাল ৩ টায় মিরপুরের জায়ান্ট স্ক্রীনে ভেসে উঠে আজকের খেলা এখানেই শেষ। পূর্ব সিদ্ধান্ত অনুয়ায়ী সোমবার (৬ নভেম্বর) তৃতীয় দিনের খেলা শুরু হবে সকাল সাড়ে নয়টায়

আগের দিনের সাথে স্কোরবোর্ডে ২৭ রান যোগ করে দুই উইকেটে ১৮৮ রান তুলে দিনশেষে করে পাকিস্তান দল। প্রকৃতি আগের দিন আজহার আলিকে হাফ সেঞ্চুরি থেকে বঞ্চিত করলেও আজকে (রোববার) আর তা পারেনি। দ্বিতীয় দিনে হওয়া ৬ দশমিক ২ ওভারের মধ্যেই ক্যারিয়ারের ৩৪তম হাফ সেঞ্চুরিটা তুলে নেন আজহার।

সংক্ষিপ্ত স্কোর
পাকিস্তান ১৮৮/২ (বাবর আজম ৭১, আজহার আলি ৫১, তাইজুল ২/৪৯)

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

বাবর-আজহারের শতরানের জুটি, আবারও বন্ধ খেলা

বাবর-আজহারের শতরানের জুটি, আবারও বন্ধ খেলা

জাওয়াদের প্রভাব, দ্বিতীয় দিনের শুরুতেই বিলম্ব

জাওয়াদের প্রভাব, দ্বিতীয় দিনের শুরুতেই বিলম্ব

সৌম্য ধারাবাহিক নয় সেটা সবাই জানে : পাপন

সৌম্য ধারাবাহিক নয় সেটা সবাই জানে : পাপন

দল ঘোষণার পর নিউজিল্যান্ড না যেতে চেয়ে সাকিবের চিঠি

দল ঘোষণার পর নিউজিল্যান্ড না যেতে চেয়ে সাকিবের চিঠি