উইন্ডিজে সুযোগ পেলে কাজে লাগাতে মরিয়া বিজয়

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:৩২ পিএম, ২৩ জুন ২০২২
উইন্ডিজে সুযোগ পেলে কাজে লাগাতে মরিয়া বিজয়

ওয়েস্ট ইন্ডিজ সফরের টেস্ট স্কোয়াডে ছিলেন না এনামুল হক বিজয়। ইয়াসির আলি রাব্বির ইনজুরিতে টেস্ট স্কোয়াডে ডাক পেয়েছেন। এবার জানালেন, উইন্ডিজে সুযোগ পেলে নিজেকে প্রমাণ করতে মরিয়া তিনি।

বাংলাদেশ টেস্ট দলের টপ অর্ডারের দুই ব্যাটার মমিনুল ইসলাম ও নাজমুল হোসেন শান্তর বাজে ফর্মে সেন্ট লুসিয়া টেস্টে হয়তো সুযোগ পাবেন এনামুল হক বিজয়। একাদশে তার জায়গা পাওয়া এখনও নিশ্চিত না হলেও সুযোগ পেলে নিজেকে প্রমাণ করতে চান তিনি।

জাতীয় দল থেকে বাদ পড়ার পর ঘরোয়া ক্রিকেটে দারুণ পারফর্ম করে দলে ফিরেছেন এনামুল হক বিজয়। এটাকেই নিজের শক্তি হিসেবে মানেন তিনি।

সেন্ট লুসিয়ায় গণমাধ্যমকে বিজয় বলেন, “এটাই আমার সাহস, এটাই আমার শক্তি। আমি মনে করি এটা সব সময় আমার জন্য বাড়তি সাহস যোগায়। আমি নিজেকে যে জায়গায় নিয়ে গেছি এখান থেকে, এই জিনিসগুলো দেখলে আমার বাড়তি বুস্টআপ বলেন বা আত্মবিশ্বাস বলেন আসে এটা।”

মাঠে নামলে দীর্ঘ সময় প্রথম শ্রেণির ক্রিকেটে পারফর্ম করার বিষয়টি মাথায় থাকবেও বলে জানান। বলেন, “অবশ্য এটা আমার ব্যাক অফ দ্য মাইন্ডে থাকবে যে আমি এতদিন ধরে প্রথম শ্রেণীর ক্রিকেট খেলেছি। সবারই ইচ্ছা থাকে এই অভিজ্ঞতা কাজে লাগনোর। আমিও আশাবাদী এটা কাজে লাগিয়ে অবদান রাখতে পারব।”

ঢাকা প্রিমিয়ার লিগে দারুন পারফর্ম করে ওয়েস্ট ইন্ডিজ সফরে ওয়ানডে ও টি-টোয়েন্টি স্কোয়াডে ডাক পেয়েছিলেন বিজয়। পরে অবশ্য লাল বলের স্কোয়াডেও সুযোগ মেলে তার। তবে লম্বা সংস্করণে মানিয়ে নিতে খুব একটা কষ্ট হবে না বলেও মত তার।

বলেন, “এটা সত্যি আমি সাদা বলে ডাক পেয়েছিলাম, এবং সাদা বলের অনুশীলনই করছিলাম। কিন্তু আমি মাথার ভেতর সব সময় ছিল এবং আগেও বলেছি যে আমি টেস্ট ক্রিকেটটা সব সময় ভালোবাসি। এটা নিয়ে আমার অনেক বেশি প্যাশন কাজ করে। যখন সুযোগ পাব অবশ্যই কাজে লাগানোর চেষ্টা করব।”

দীর্ঘ বিরতির পর টেস্ট দলে ডাক পাওয়া বিজয় নিজেকে এখানে প্রমাণ করতে জানিয়ে বলেন, “যেহেতু ৮ বছর পর টেস্টে ডাক পেয়েছি এটা আমার জন্য বড় সুযোগ। এটা আমার সেরা সুযোগ নিজেকে তুলে ধরার যে এটা (টেস্ট) আমি আসলেই পছন্দ করি, ভালোবাসি। অবশ্যই রোমাঞ্চিত। প্রক্রিয়া অনুসরণ করব, যেভাবে এতদিন প্রথম শ্রেণির ক্রিকেট খেলেছি। নতুন করে কিছু বদল করতে চাই না।”

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :


আরও পড়ুন

পুরোনো চোটে সাইফউদ্দিন, ওয়েস্ট ইন্ডিজ যাওয়া হচ্ছে না

পুরোনো চোটে সাইফউদ্দিন, ওয়েস্ট ইন্ডিজ যাওয়া হচ্ছে না

ইনজুরির ভয়ে দমে যেতে চান না তাসকিন

ইনজুরির ভয়ে দমে যেতে চান না তাসকিন

টেস্ট র‍্যাঙ্কিংয়ে সাকিবের উন্নতি ১৪ ধাপ

টেস্ট র‍্যাঙ্কিংয়ে সাকিবের উন্নতি ১৪ ধাপ

ক্রিকেটারদের মিডিয়া থেকে দূরে থাকা পরামর্শ আকরামের

ক্রিকেটারদের মিডিয়া থেকে দূরে থাকা পরামর্শ আকরামের