কলম্বোতে কারফিউ, স্থগিত হলো পাকিস্তানের অনুশীলন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:৪৯ পিএম, ০৯ জুলাই ২০২২
কলম্বোতে কারফিউ, স্থগিত হলো পাকিস্তানের অনুশীলন

দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে পাকিস্তান দলের বর্তমান অবস্থান শ্রীলঙ্কার রাজধানী কলম্বো। সেখানেই স্বাগতিকদের বিপক্ষে মাঠে নামার আগে নিজেদের প্রস্তুত করছে বাবর আজম বাহিনী। কিন্তু শ্রীলঙ্কায় চলমান অর্থনৈতিক দুরাবস্থা তৈরি করেছে সরকার বিরোধী আন্দোলন। আন্দোলন ঠেকাতে দেওয়া কারফিউয়ের কারণে অনুশীলন করতে পারছে না পাকিস্তান দল। বিষয়টি নিশ্চিত করেছে দেশটির বিভিন্ন সংবাদ মাধ্যম।

চলমান অর্থনৈতিক দুরাবস্থার মধ্যেই অস্ট্রেলিয়াকে আতিথ্য দিয়েছে শ্রীলঙ্কা। এমনকি এই সিরিজের পর পাকিস্তানকেও আতিথ্য দিবে তারা। এই অবস্থায় অস্ট্রেলিয়া সিরিজ স্বাভাবিকভাবেই আয়োজন করতে পারলেও পাকিস্তান সিরিজে এসেছে বাঁধা।

সরকার বিরোধী আন্দোলনকে প্রতিহত করতে দেশটিতে জারি করা হয়েছে কারফিউ। ফলে হোটেল বন্দি হয়ে পড়েছে পাকিস্তান দল। কলম্বো থেকে পাকিস্তানের বিভিন্ন সংবাদ মাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন দলটির মিডিয়া ম্যানেজার আহসান ইফতেখার নাগি। তিনি বলেন, “ কলম্বোর পি সারা ওভালে পাকিস্তানের অনুশীলন সেশন বাতিল করা হয়েছে। শুক্রবার রাতে দেওয়া কারফিউয়ের কারণে এই অনুশীলন সেশন বাতিল করা হয়েছে।”

উল্লেখ্য, সরকার বিরোধী আন্দোলন ঠেকাতে শুক্রবার (৮ জুলাই) রাতে কারফিউ জারির সিদ্ধান্ত নেয় শ্রীলঙ্কা সরকার। ঠিক কতদিনের জন্য কারফিউ চলবে সেই বিষয়টি সরকারের পক্ষ থেকে স্পষ্ট করে কিছু জানানো হয়নি।

শ্রীলঙ্কায় চলমান রাজনৈতিক অস্থিরতার মধ্যে অস্ট্রেলিয়া ও পাকিস্তান সফর নিয়ে তৈরি হয়েছিল শঙ্কা। সেই শঙ্কা কাটিয়ে অস্ট্রেলিয়া সিরিজ প্রায় শেষের পথে। আর পাকিস্তানকে আতিথ্য দিতে প্রস্তুত শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)।

চলতি বছরের ১৬ জুলাই দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে মাঠে নামবে শ্রীলঙ্কা ও পাকিস্তান। এই ম্যাচের ভেন্যু গল আন্তর্জাতিক স্টেডিয়াম। ২৪ জুলাই কলম্বোর পি সারা ওভালে দুই দলের মুখোমুখি হওয়ার কথা রয়েছে।

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :