টেস্ট দলের নেতৃত্ব ছাড়তে চান করুনারত্নে

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৩৮ এএম, ২২ মার্চ ২০২৩
টেস্ট দলের নেতৃত্ব ছাড়তে চান করুনারত্নে

এপ্রিলে ঘরের মাঠে আয়ারল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের পরই অধিনায়কত্ব ছাড়তে চান শ্রীলঙ্কার দিমুথ করুনারত্নে। ইতিমধ্যে শ্রীলঙ্কার নির্বাচকদের কাছে পদত্যাগপত্র জমা দিয়েছেন তিনি। তবে লঙ্কান নির্বাচকরা এখনও তার পদত্যাগপত্র গ্রহণ না করে আলোচনা চালিয়ে যাচ্ছেন।

তৃতীয় বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের চক্র শুরুর আগেই নতুন অধিনায়কের কাছে দায়িত্ব হস্তান্তর করতে চান চার বছর নেতৃত্ব দেওয়া ৩৫ বছর বয়সী করুনারত্নে। ১৬ এপ্রিল থেকে শুরু হতে যাওয়া আয়ারল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ চ্যাম্পিয়নশিপের অংশ নয়।

সম্প্রতি নিউজিল্যান্ডের মাটিতে দুই ম্যাচের টেস্ট সিরিজে হোয়াইটওয়াশের পর করুনারত্নে বলেন, “আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের পর আমি নেতৃত্ব থেকে সরে যেতে চাই। এ ব্যাপারে নির্বাচকদের সাথে আলোচনা করেছি। পরবর্তীতে টেস্ট চ্যাম্পিয়নশিপের চক্রে দু’বছর নেতৃত্ব দিতে হবে। আমি মনে করি, চ্যাম্পিয়নশিপের মাঝে দায়িত্ব ছেড়ে দেওয়ার চেয়ে পুরো আসরের জন্য নতুন কাউকে দায়িত্ব দেওয়া সবচেয়ে ভালো হবে।”

তিনি বলেন, “নির্বাচকদের সাথে এটি নিয়ে আমি কথা বলেছি। কিন্তু আমি এখনও কোন সাড়া পায়নি। আমার লক্ষ্য পরের সিরিজের পর নতুন কারও হাতে নেতৃত্ব তুলে দেওয়া।”

অধিনায়ক হিসেবে ২৬ টেস্টে শ্রীলঙ্কাকে নেতৃত্ব দিয়েছেন করুনারত্নে। এর মধ্যে সমান ১০টিতে জয় ও হার এবং ৬টিতে ড্র হয়। ২০১৯ সালে দলের দায়িত্ব নিয়েই চমক দেখিয়েছেন করুনারত্নে।

প্রথম অ্যাসাইনমেন্টে দক্ষিণ আফ্রিকার মাটিতে দুই ম্যাচের টেস্ট সিরিজ ২-০ ব্যবধানে জিতে নেন করুনারত্নে। ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়ার পর তৃতীয় দল হিসেবে দক্ষিণ আফ্রিকাকে মাটিতে টেস্ট সিরিজ জয়ের নজির গড়ে করুনারত্নের নেতৃত্বাধীন শ্রীলঙ্কা।


শেয়ার করুন :