অবশেষে ‘মিরপুরি হাজার’ ক্লাবে মমিনুল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:৫৪ পিএম, ০৭ এপ্রিল ২০২৩
অবশেষে ‘মিরপুরি হাজার’ ক্লাবে মমিনুল

টেস্ট ক্রিকেটে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে চতুর্থ ব্যাটার হিসেবে ১ হাজার রানের মাইলফলক স্পর্শ করলেন বাংলাদেশের ব্যাটার ও সাবেক অধিনায়ক মমিনুল হক। আয়ারল্যান্ডের বিপক্ষে জয় পাওয়া ম্যাচের দিন এ মাইলফলক স্পর্শ করেন তিনি। যদিও প্রথম ইনিংসেই এ সুযোগ ছিল তার।

আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের একমাত্র টেস্টের দুই ইনিংসে যথাক্রমে ১৭ ও অপরাজিত ২০ রান করেন মমিনুল। প্রথম ইনিংসে আর মাত্র ২টি রান করলেই হাজার রানের মাইলফলক স্পর্শ করতে মমিনুল হক। তবে সেটি আর পারেননি। তবে দ্বিতীয় ইনিংসে ব্যাট করার সুযোগ পেয়েই আর ভুল করেননি সাবেক এ অধিনায়ক।

মিরপুর ভেন্যুতে ১৫ টেস্টের ২৭ ইনিংসে তিন সেঞ্চুরি ও পাঁচ হাফ সেঞ্চুরিতে মমিনুলের রান সংখ্যা এখন ১০১৮। যেখানে আয়ারল্যান্ডের বিপক্ষে টেস্ট খেলতে নামার আগে ১ হাজার রানের মাইলফলক স্পর্শ করতে ১৯ রান দরকার ছিল মমিনুলের।

ম্যাচের প্রথম ইনিংসে ১৭ রানে আউট হন তিনি। ফলে মাত্র ২ রানের জন্য দূরে থাকেন। দ্বিতীয় ইনিংসে অপরাজিত ২০ রানের ইনিংস খেলার পথে এ ভেন্যুতে মাইলফলক স্পর্শ করেন বাঁ-হাতি এ ব্যাটার।

মমিনুলের আগে মিরপুরের ভেন্যুতে ১ হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন মুশফিকুর রহিম, সাকিব আল হাসান ও তামিম ইকবাল।
মুশফিক ২৪ টেস্টের ৪৩ ইনিংসে ৪টি সেঞ্চুরি ও ৮টি হাফ-সেঞ্চুরিতে ১৭১২ রান, সাকিব ২১ টেস্টের ৩৮ ইনিংসে ১টি সেঞ্চুরি ও ১২টি হাফ-সেঞ্চুরিতে ১৫৮৩ রান এবং তামিম ২০ টেস্টের ৩৭ ইনিংসে ২টি সেঞ্চুরি ও ৯টি হাফ-সেঞ্চুরিতে ১৩১২ রান করেছেন।


শেয়ার করুন :