১৪ জুন মাঠে গড়াবে বাংলাদেশ-আফগানিস্তান টেস্ট

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:২৪ পিএম, ১১ মে ২০২৩
১৪ জুন মাঠে গড়াবে বাংলাদেশ-আফগানিস্তান টেস্ট

ফাইল ফটো

আয়ারল্যান্ড সিরিজ শেষে লম্বা বিরতি শেষে ঘরের মাঠে আবারও মাঠে নামবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। পূর্ণাঙ্গ সিরিজে খেলতে বাংলাদেশ সফরে আসবে আফগানিস্তান ক্রিকেট দল। তবে টেস্ট ম্যাচ খেলেই পাড়ি দিতে ভারতে। বাকি ম্যাচগুলো ঈদ-উল-আযহা পর অনুষ্ঠিত হবে।

সফররত আফগানিস্তানের বিপক্ষে সিরিজের একমাত্র টেস্ট ম্যাচটি শুরু হবে ১৪ জুন। নাম প্রকাশ না করার শর্তে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) একজন কর্মকর্তা স্পোর্টসমেইলকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, পূর্ণাঙ্গ সিরিজের একমাত্র টেস্ট শেষ হওয়ার পর আফগানিস্তান ক্রিকেট দল ভারত সফর করবে। এরপর, তারা ঈদ-উল-আযহার পর বাংলাদেশে ফিরে আসবে এবং সিরিজের বাকি অংশ, যার মধ্যে তিনটি ওয়ানডে এবং দুটি টি-টোয়েন্টি রয়েছে, সেগুলে খেলবে।

বিসিবির ওই কর্মকর্তা বলেন, “আমরা ১৪ জুন আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্ট দিয়ে সিরিজ শুরু করবো। এরপর আফগান ক্রিকেট দল ভারতে সিরিজ খেলতে বাংলাদেশ ত্যাগ করবে। ভারতের বিরুদ্ধে সিরিজ শেষ হওয়ার পর তারা বাংলাদেশে ফিরে তিনটি ওয়ানডে এবং দুটি টি-টোয়েন্টি খেলবে।”

পূর্বের সূচি অনুযায়ী আফগানিস্তানের বিপক্ষে দুটি টেস্ট ও তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলার কথা ছিল। তবে ভারতে ওয়ানডে বিশ্বকাপকে সামনে রেখে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ যুক্ত করা হয়েছে, একই সাথে টি-টোয়েন্টি সিরিজ থেকে একটি ম্যাচ কমানো হয়েছে।

তিনি বলেন, “মূল ম্যাচ থেকে একটি টেস্ট বাতিল করা ছাড়াও একটি টি-টোয়েন্টিও বাতিল করা হয়েছে।”


শেয়ার করুন :