বাংলাদেশ সফরে আফগানিস্তানের দলে নেই রশিদ খান

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:০৮ পিএম, ০৭ জুন ২০২৩
বাংলাদেশ সফরে আফগানিস্তানের দলে নেই রশিদ খান

স্বাগতিক বাংলাদেশের বিপক্ষে একমাত্র টেস্টর জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড। ঘোষিত দলে নেই রশিদ খান। হাশমতউল্লাহ শাহিদির নেতৃত্বে ঘোষিত ১৫ সদস্যের দলের বাইরে আরও চারজনকে রিজার্ভে রাখা হয়েছে।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের একমাত্র টেস্টটি অনুষ্ঠিত হবে ১৪ থেকে ১৮ জুন। তার আগে ১০ জুন আফতানিস্তান ক্রিকেট দলের ঢাকা পৌঁছানোর সূচি রয়েছে।

বাংলাদেশ সফরে রশিদ কান না থাকার বিষয়ে আফগানিস্তানের দেওয়া সংবাদ বিবৃতিতে কোন কারণ জানানো হয়নি। তবে পিঠের চোটের কারণে শ্রীলঙ্কার বিপক্ষে সদ্য শেষ হওয়া ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচে ছিলেন না রশিদ।

আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশ টেস্ট দলে নতুন দুই মুখ

এদিকে, রশিদ খান না থাকলেও দলে বেশ কয়েকজন নতুন মুখ রয়েছে। প্রথমবার ডাক পেয়েছেন টপ-অর্ডার ব্যাটসম্যান বাহির শাহ, দুই পেসার ইব্রাহিম আব্দুলরাহিমজাই, নিজাত মাসৌদ, তরুণ লেগ স্পিনার ইজহারুলহক নাভিদ ও পেস অলরাউন্ডার করিম জানাত।

আফগানিস্তান টেস্ট দল
হাশমতউল্লাহ শাহিদি (অধিনায়ক), রহমত শাহ (সহ-অধিনায়ক), আফসার জাজাই (উইকেটরক্ষক), ইকরাম আলিখিল (উইকেটরক্ষক), ইব্রাহিম জাদরান, আব্দুল মালিক, বাহির শাহ, নাসির জামাল, করিম জানাত, জহির খান, ইজহারুলহক নাভিদ, হামজা হোতাক, ইব্রাহিম আব্দুলরাহিমজাই, ইয়ামিন আহমাদজাই, নিজাত মাসৌদ।

রিজার্ভ
জিয়া উর রহমান আকবর, নুর আলি জাদরান, আজমতউল্লাহ ওমরজাই, সায়েদ আহমেদ শিরজাদ।


শেয়ার করুন :