শান্তর এমন ‘বাধভাঙা’ সেলিব্রেশন একান্ত নিজের

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:২০ পিএম, ১৪ জুন ২০২৩
শান্তর এমন ‘বাধভাঙা’ সেলিব্রেশন একান্ত নিজের

নাজমুল হোসেন শান্ত, বাংলাদেশ ক্রিকেট দলের বর্তমান সময়ের অন্যতম নির্ভরযোগ্য ব্যাটার। দেশের হয়ে ব্যাট হাতে যেকোন ফরম্যাটে সমান তালে খেলে যাচ্ছেন তিনি। আফগানিস্তানের বিপক্ষে শুরু হওয়া টেস্টের প্রথম দিনেই তুলে নিয়েছেন সেঞ্চুরি।

মিরপুরে আফগানিস্তানের বিপক্ষে প্রধম দিনের দ্বিতীয় সেশনে টেস্ট ক্যারিয়ারের তৃতীয় সেঞ্চুরি করেন শান্ত। ওয়ানডে মেজাজে সেঞ্চুরি তুলে নিয়েই অনেকটা বাধভাঙা উল্লাসে মাতেন এই টাইগার ব্যাটার।

হেলমেট খুলে দুহাতে ব্যাট ও হেলমেড উচিয়ে ধরে উড়তে চান নাজমুল হোসেন শান্ত। হেলমেডে অঁকে দেন শান্তি চুমু। একই সাথে আকাশে পানে তাকিয়ে শুকরিয়া আদায় করেন তিনি।

নাজমুল হোসেন শান্ত এমন উদযাপন নিয়ে সংবাদ সম্মেলনে রহস্য জানতে চাওয়া হয়। তবে উদযাপনটি কারো উদ্দেশ্য করে নয়, বরং নিজের ভালোলাগা থেকে করা হয়ে থাকে বলে উত্তর দেন তিনি।

নাজমুল হোসেন শান্ত বলেন, “সেলিব্রেশন আসলে… রান যখন করি না তখন তো করতে পারি না (হাসি)। রান করার পর মন চেয়েছে করতে (উদযাপন), তাই করি আর কী..। কাউকে উদ্দেশ্য করে না। এটা আমার নিজের ভালোর জন্য।”

সেঞ্চুরির পর একবার জীবন পেলেও পরে খুব বেশি বড় করতে পারেননি নিজের ইনিংস। সুযোগ পেলেও ১৪৬ রানে ক্যাচ তুলে নিয়ে বিদায় নিতে হয়েছে শান্তর। তবে আউট হওয়া বা নিজের ইনিংস নিয়ে আক্ষেপ নেই তার। বলেন, “আলহামদুলিল্লাহ খুশি, যতটুকু হয়েছে আলহামদুলিল্লাহ।”

দীর্ঘদিন টেস্ট না খেলা আফগানিস্তানের বিপক্ষে খেলছে বাংলাদেশ। এছাড়া বোলিংয়েও কিছু দুর্বল মনে হচ্ছিল। তবে নাজমুল হোসেন শান্ত সেটা মানতে রাজি নন।

তিনি বলেন, “না, আমার কাছে ইজি মনে হয়নি। আমার মনে যে, আমি যে প্ল্যানে ব্যাটিং করার চেষ্টা করেছিলাম, ওটাই জাস্ট বাস্তবায়ন করার চেষ্টা করেছি। ক্লিয়ার মাইন্ড ছিল যে, আমি কী করতে চাই। সো এ জন্য আপনাদের (সাংবাদিক) কাছে মনে হয়েছে যে ইজি ছিল। কিন্তু প্রথম থেকেই আমি কষ্ট করেই ব্যাট করেছি।”



শেয়ার করুন :