শাকিলের ডাবল সেঞ্চুরিতে এগিয়ে পাকিস্তান

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:৩৭ এএম, ১৯ জুলাই ২০২৩
শাকিলের ডাবল সেঞ্চুরিতে এগিয়ে পাকিস্তান

সৌদ শাকিলের ডাবল সেঞ্চুরিতে শ্রীলঙ্কার বিপক্ষে গল টেস্টের তৃতীয় দিন শেষে এগিয়ে পাকিস্তান। প্রথম ইনিংসে শ্রীলঙ্কার ৩১২ রানের জবাবে ৪৬১ রানে অলআউট হয় পাকিস্তান। প্রথম ইনিংস থেকে ১৪৯ রানের লিড পায় সফরকারীরা।

টেস্ট ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরির ইনিংসে অপরাজিত ২০৮ রান করেন শাকিল। পিছিয়ে থেকে নিজেদের দ্বিতীয় ইনিংসে দিন শেষে বিনা উইকেটে ১৪ রান করেছে শ্রীলঙ্কা। ১০ উইকেট হাতে নিয়ে ১৩৫ রানে পিছিয়ে লঙ্কানরা।

দ্বিতীয় দিন নিজেদের প্রথম ইনিংস শুরু করে ১০১ রানে ৫ উইকেট হারায় পাকিস্তান। ষষ্ঠ উইকেটে শাকিল ও আগা সালমানের ১২০ রানের অবিচ্ছিন্ন জুটিতে দিন শেষে ৫ উইকেটে ২২১ রান করতে পারে পাকিস্তান। ৫ উইকেট হাতে নিয়ে তখনও ৯১ রানে পিছিয়ে ছিল সফরকারীরা। শাকিল ৬৯ এবং সালমান ৬১ রানে অপরাজিত ছিলেন।

মঙ্গলবার (১৮ জুলাই) তৃতীয় দিন সালমানের সাথে জুটিতেই ৬ ম্যাচের টেস্ট ক্যারিয়ারে দ্বিতীয় সেঞ্চুরির দেখা পান শাকিল। এ জন্য ১২৯ বল খেলেন তিনি। শাকিলের সেঞ্চুরির হওয়ার এক বল পরই দলীয় ২৭৮ রানে সালমানকে শিকার করেন শ্রীলঙ্কার স্পিনার রমেশ মেন্ডিস। ৯টি চার ও ১টি ছক্কায় ১১৩ বলে ৮৩ রানে আউট হন সালমান। জুটিতে ১৭৭ রান যোগ করেন তারা।

এরপর টেল-এন্ডারদের নিয়ে লড়াই করে ৩৫২ বলে ডাবল-সেঞ্চুরি করেন শাকিল। শেষ ব্যাটার হিসেবে আবরার আহমেদ আউট হলেও অপরাজিত থেকে যান শাকিল। ১৯টি চারে ৩৬১ বলে অপরাজিত ২০৮ রান করেন তিনি।

পাকিস্তান অলআউট হয় ৪৬১ রানে। শ্রীলঙ্কার রমেশ ৫টি ও জয়সুরিয়া ৩ উইকেট নেন। আলো স্বল্পতায় খেলা শেষ হওয়ার আগে দিনের শেষভাগে ২২ বল খেলার সুযোগ পায় শ্রীলঙ্কা।

ওপেনার নিশান মাদুশকা ৮ ও অধিনায়ক দিমুথ করুনারত্নে ৬ রানে অপরাজিত থেকে চতুর্থ দিনের ব্যাট করতে নেমেছেন।



শেয়ার করুন :