৪ হাজার রানে ক্লাবে মমিনুল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:৫৩ পিএম, ০১ এপ্রিল ২০২৪
৪ হাজার রানে ক্লাবে মমিনুল

দেশের চতুর্থ ব্যাটার হিসেবে টেস্টে ৪ হাজার রান ক্লাবে নাম লেখালেন বাঁ-হাতি ব্যাটার মমিনুল হক। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টের আগে ৬০ ম্যাচের ১১২ ইনিংসে ৩ হাজার ৯৭৫ রান ছিল তার। ৪ হাজার রান থেকে ২৫ রান দূরে ছিলেন মমিনুল হক।

চট্টগ্রাম টেস্টের প্রথম ইনিংসে ৩টি চারে ৩৩ রান করেন মমিনুল। এ ইনিংস খেলার পথে টেস্ট ক্যারিয়ারে ৪ হাজার ক্লাবে নাম লেখান সাবেক টেস্ট অধিনায়ক।

মমিনুলের আগে বাংলাদেশের হয়ে ৪ হাজার রান ক্লাবে নাম লিখিয়েছেন মুশফিকুর রহিম (৫৬৭৬), তামিম ইকবাল (৫১৩৪) ও সাকিব আল হাসান (৪৪৬৯)।

এছাড়া সোমবার বাংলাদেশের তৃতীয় ব্যাটার হিসেবে টেস্টে শ্রীলঙ্কার বিপক্ষে ১ হাজার রান পূর্ণ করেন মমিনুল। এর আগে মুশফিকুর রহিম (১৭ টেস্টে ১৩৪৬ রান) এবং মোহাম্মদ আশরাফুল (১৩ টেস্টে ১০৯০ রান) এ তালিকায় নাম তুলেছেন।

২০১৩ সালের মার্চে গল-এ শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট অভিষেক হয় মমিনুলের। এখন পর্যন্ত ৬১ টেস্টের ১১৩ ইনিংসে ১২টি সেঞ্চুরি ও ১৭টি হাফ-সেঞ্চুরিতে ৩৮.৫৩ গড়ে ৪০০৮ রান করেছেন তিনি। টেস্টে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ সেঞ্চুরির রেকর্ড মমিনুলের নামের পাশেই রয়েছে।


শেয়ার করুন :