ডোমিঙ্গোর প্রত্যাশা, দ্বিতীয় ম্যাচে ভালো খেলবে বাংলাদেশ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:৪৭ পিএম, ০৩ জুলাই ২০২২
ডোমিঙ্গোর প্রত্যাশা, দ্বিতীয় ম্যাচে ভালো খেলবে বাংলাদেশ

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছে। তবে ম্যাচটিতে বাংলাদেশের ব্যাটারদের ব্যর্থতা ছিল চোখে পড়ার মতো। টস হেরে প্রথমে ব্যাট করে ১৩ ওভারে ৮ উইকেটে ১০৫ রান করে বাংলাদেশ। পরিত্যক্ত হওয়ায় ব্যাটারদের ব্যর্থতা বড় ইস্যু হয়নি।

ব্যাটারদের ব্যর্থতা নিয়ে সরাসরি কিছু না বললেও দ্বিতীয় ম্যাচে ভালো খেলার প্রত্যয় ব্যক্ত করেছেন বাংলাদেশের প্রধান কোচ রাসেল ডোমিঙ্গো। বলেন, ‍“টপ-অর্ডারে ধস আমি বলবো না। ৪৫ রানে ২ উইকেট, আমাদের শুরুটা ভালো ছিল। এরপর খুব বাজে ক্রিকেট খেলেছি আমরা। তবে আমি নিশ্চিত পরের ম্যাচে আমরা ভালো করবো।”

বাংলাদেশের পক্ষে ব্যাট হাতে বলার মতো রান করেছেন সাকিব আল হাসান (২৯) ও উইকেটরক্ষক নুরুল হাসান সোহান (২৫)। এছাড়া দু’অংকের কোটা স্পর্শ করা তৃতীয় ও শেষ ব্যাটার প্রায় সাড়ে সাত বছর পর দেশের হয়ে সংক্ষিপ্ত ভার্সনে খেলতে নামা ওপেনার এনামুল হক বিজয়।

সিরিজের প্রথম টি-টোয়েন্টি পরিত্যক্ত হওয়ার পর ডোমিঙ্গো বলেন, “দ্বিতীয় ম্যাচে আমরা আরও উন্নতি করবো। আমাদের বেশ কয়েকজন খেলোয়াড় কয়েক সপ্তাহ পর খেলতে নেমেছে। দক্ষিণ আফ্রিকা সফরের পর প্রথমবারের মতো বাংলাদেশের হয়ে খেললো মাহমুদউল্লাহ-আফিফ। কয়েক মাসই হয়ে গেছে, তারা খেলছে না। তারা আরও ভালো করবে বলে আশা করি।”

ডোমিনিকায় পৌঁছে বৃষ্টির কারণে অনুশীলনের সুযোগ পায়নি বাংলাদেশ। অনুশীলন না করেই খেলতে হয়েছে টাইগারদের। তবে এটিকে অজুহাত হিসেবে দেখতে চান না ডোমিঙ্গো। বলেন, “শুক্রবার অনুশীলন করা সম্ভব হয়নি, আজকেও পরিত্যক্ত হয়ে গেল। তবু ১২-১৩ ওভারের মতো খেলার সুযোগ পেলাম আমরা। আমি নিশ্চিত পরের ম্যাচে আরও ভালো পারফমেন্স করতে পারবো।”

পাওয়ার-প্লের সুবিধা শুরুতেই নিয়েছেন বাংলাদেশের সাকিব আল হাসান। সাকিবের ব্যাটে চড়েই রানের চাকা ঘুড়ছিল বাংলাদেশের। কিন্তু অষ্টম ওভারে থামতে হয় সাকিবকে। ২টি করে চার-ছক্কায় ১৫ বলে ২৯ রান করেন সাকিব। সাকিবের পর বাংলাদেশের পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ ২৫ রান নুরুল হাসান সোহানের। ১৬ বল খেলে ১টি চার ও ২টি ছক্কা মারেন নুরুল।

সাকিব-নুরুলকে নিয়ে ডোমিঙ্গো বলেন, “সাকিব ভুল সময়ে আউট হয়ে গেছে। তার কাছ থেকে আমাদের বড় স্কোর দরকার ছিল। সোহানও এই সংস্করণে ভালো। ও বিগ হিটার, শক্তিশালী ব্যাটার। কিন্তু সেও ভুল করে আউট হলো। তার জন্য এটা শেখার একটা দিন। তবু দেখে ভালো লাগছে সোহান ফর্মে আছে।”

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

বিজয়কে নিয়ে রোমাঞ্চিত ডোমিঙ্গো

বিজয়কে নিয়ে রোমাঞ্চিত ডোমিঙ্গো

পরিত্যক্ত বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ প্রথম টি-টোয়েন্টি

পরিত্যক্ত বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ প্রথম টি-টোয়েন্টি

চ্যালেঞ্জিং, সিরিজ জয়ের ভালো সুযোগও: মাহমুদউল্লাহ রিয়াদ

চ্যালেঞ্জিং, সিরিজ জয়ের ভালো সুযোগও: মাহমুদউল্লাহ রিয়াদ

অনেকে আনন্দ করছিলাম, অনেকে ভয় পাচ্ছিলো: মিরাজ

অনেকে আনন্দ করছিলাম, অনেকে ভয় পাচ্ছিলো: মিরাজ