সিডন্সই বাংলাদেশের পাওয়ার হিটিং কোচ!

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:১৮ পিএম, ১৮ আগস্ট ২০২২
সিডন্সই বাংলাদেশের পাওয়ার হিটিং কোচ!

টি-টোয়েন্টিতে চার ছক্কার খেলায় বারবারই প্রতিপক্ষের চেয়ে পিছিয়ে থাকে বাংলাদেশ দল। সমস্যা সমাধানে বিশেষজ্ঞ কোচের দ্বারস্ত হতে চায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বিদেশ থেকে নতুন কোচ আনার পরিকল্পনা থাকলেও সেই দায়িত্ব সামলাতে আগ্রহ প্রকাশ করেছেন ব্যাটিং কোচ জেমি সিডন্স। হয়তো এই অজিই হচ্ছেন বাংলাদেশ দলের বিশেষজ্ঞ পাওয়ার হিটিং কোচ।

বৃহস্পতিবার (১৮ আগস্ট) মিরপুরে সাকিব-মুশফিকদের অনুশীলন দেখতে হঠাৎই মাঠে হাজির হন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। অনুশীলনে ক্রিকেটারদের সাথে খোঁজ খবর নিয়ে সংবাদমাধ্যমের মুখোমুখি হন। সেখানেই পাপন জানান, জেমি সিডন্সের আগ্রহের কথা।

এশিয়া কাপকে সামনে রেখে এখনো দলগত অনুশীলন শুরু না করলেও ঐচ্ছিক অনুশীলনে ব্যস্ত ক্রিকেটাররা। সেখানেই ব্যাটারদের ছক্কা মারার কৌশল নিয়ে কাজ করছেন সিডন্স। এরপরে বিসিবি সভাপতির সাথে দেখা করে, দায়িত্বটা নিজের কাঁধেই নিতে চেয়েছেন এই অজি।

এই বিষয়ে নাজমুল হাসান পাপন বলেন, “এখানে পাওয়ার হিটিংয়ের কোনো বিকল্প নাই। আমাদেরকে ১৩০-৪০ করে হয়তো একটা ম্যাচ জিতে যাবো একদিন, এটা আমাদের হতে পারে না। আমাদেরকে ১৮০-৯০, ২০০ করতে হবে। এটা মাথায় রেখেই খেলতে হবে। সেইজন্য এটা নিয়ে কি করা যায়, তা আলোচনা করছিলাম। তখন জেমি এসে বললো, ও নাকি এখানে খুব ইন্টারেস্টেড।”

তিনি আরও বলেন, “কয়েকদিন আগে জেমি (সিডন্স) আমার বাসায় এসেছিলেন। কিছু বিষয় নিয়ে আমরা আলোচনা করছিলাম। যদি আমরা জিততে চাই বা ভালো করতে চাই টি-টোয়েন্টির ভাবনাটা পরিবর্তন করতে হবে। আমরা একটা পাওয়ার হিটিং কোচ নিয়ে আলোচনা করছিলাম। তখন জেমি বলল ওর নাকি এটাতে বিশেষত্ব আছে। আমরা দেখছি এই এশিয়া কাপটা না, আমাদের লক্ষ্য হচ্ছে পরবর্তী বিশ্বকাপ। কারণ, ওইটা আরও চ্যালেঞ্জিং। কারণ, ওইটা অস্ট্রেলিয়ায়। ওসব জায়গায় তো আমরা স্ট্রাগল করি। সেসব কথা মাথায় রেখে আমরা কাজ করছি।”

হঠাৎ করে টাইগারদের অনুশীলন দেখতে মিরপুরে আসার কারণও খোলাসা করেন পাপন। বলেন, “যেহেতু এশিয়া কাপে দল যাচ্ছে। যাওয়ার আগে জেমি ইতোমধ্যেই চলে এসেছে, ওর সঙ্গে বসেছিলাম। শুনলাম এখানে অনুশীলন হচ্ছে, কয়েকজন করছে। কী করছে, না করছে, পাওয়ার হিটিংয়ের ওপর কাজ করছে, এসব নিয়ে আলাপ হয়েছে। আমরা চিন্তা করছিলাম পাওয়ার হিটিংয়ের জন্য বাইরে থেকে বিশেষ কাউকে নিয়ে আসব।”

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :


আরও পড়ুন

এশিয়া কাপে বাংলাদেশের বড় চ্যালেঞ্জ ফরম্যাট

এশিয়া কাপে বাংলাদেশের বড় চ্যালেঞ্জ ফরম্যাট

এশিয়া কাপ নিয়ে আত্মবিশ্বাসী সাকিব, খুশি বিসিবি সভাপতি

এশিয়া কাপ নিয়ে আত্মবিশ্বাসী সাকিব, খুশি বিসিবি সভাপতি

আমাদের কপাল ভালো যে, বিজয় ফিরেছে: নাজমুল হাসান

আমাদের কপাল ভালো যে, বিজয় ফিরেছে: নাজমুল হাসান

চার বছরে দ্বিপাক্ষীয় সিরিজে সবচেয়ে বেশি ম্যাচ বাংলাদেশের

চার বছরে দ্বিপাক্ষীয় সিরিজে সবচেয়ে বেশি ম্যাচ বাংলাদেশের