এবার লড়াই করতে পারেনি আমিরাত, সহজেই জিতলো বাংলাদেশ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:৩৯ এএম, ২৮ সেপ্টেম্বর ২০২২
এবার লড়াই করতে পারেনি আমিরাত, সহজেই জিতলো বাংলাদেশ

প্রথম ম্যাচের মতো দ্বিতীয় ম্যাচে আর লড়াই করতে পারেনি সংযুক্ত আরব আমিরাত। শেষদিকে অধিনায়ক সিপি রিজওয়ান যদিও ব্যাট হাতে লড়াকু ফিফটি করেছেন। তবে বাংলাদেশের দেওয়া ১৭০ রানের লক্ষ্য টপকাতে সেটা যথেষ্ট হয়নি। ৩২ রানে জিতে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ২-০ ব্যবধানে জয় নিশ্চিত করেছে বাংলাদেশ।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) দুবাইয়ের আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টানা দ্বিতীয় টস জয়ে বাংলাদেশকে ব্যাটিং করতে পাঠায় আরব আমিরাত। ব্যাটিংয়ে নেমে দুই ওপেনার সাবধানি শুরু করলেও সচল ছিল স্কোরবোর্ড।

তবে নির্বাচকদের প্রতিদান এ ম্যাচেও দিতে পারলেন না সাব্বির রহমান। নির্বিষ এক স্পিনে লেগ বিফোর উইকেটের ফাঁদে পড়ে ফিরে যান তিনি। এক ছক্কা ও এক চারে ৯ বলে ১২ রানের ইনিংস ছিল তার নামের পাশে।

তিন নম্বরে নেমে লিটন বেশ শুরু থেকেই ব্যাট চালাতে থাকেন। মিরাজ ও লিটনের ব্যাটিংয়ে পাওয়ার প্লে’তে বাংলাদেশের স্কোরবোর্ডে জমা হয় ৪৮ রান।

১৯ বলে ২৫ রানে থাকা অবস্থায় আমিরাত স্পিনার আফজাল খানের শর্ট বল অফসাইডে মারতে গিয়ে তালুবন্দি হন লিটন। ব্যাট হাতে দুর্দান্ত ফর্মে থাকা আফিফও এদিন শুরু থেকেই আক্রমণাত্মক ভঙ্গিতে ব্যাটিং শুরু করেন।

তবে তিনিও বেশিক্ষণ উইকেতে টিকতে পারেননি। দুই চার ও এক ছক্কায় ১০ বলে ১৮ রানে ফিরে যান তিনি। ছক্কা হাঁকানোর জন্য আদর্শ এক ফুলটাসে ক্যাচ দেন আফিফ।

দারুণ ব্যাটিং করতে থাকা মিরাজ ব্যক্তিগত ৩৭ বলে ৪৬ রানে আম্পায়ারের বিতর্কিত সিদ্ধান্তে ফিরে যান। এরপর বাকি সময়টুকু পাড়ি দেন অধিনায়ক নুরুল হাসান সোহান ও ইয়াসির আলি।

তবে আরব আমিরাতের বোলারদের দুর্দান্ত বোলিংয়ে শেষ পাঁচ ওভারে মাত্র তিনটি বাউন্ডারি বের করতে পেরেছেন তারা। সোহানের ১০ বলে ১৯ ও ইয়াসিরের ১৩ বলে ২১ রানের সৌজন্যে ১৬৯ রানের পুঁজি পায় টাইগাররা।

বোলিং করতে নেমে শুরু থেকেই আমিরাতের ব্যাটারদের চেপে ধরেন বাংলাদেশের বোলাররা। ইনিংসের তৃতীয় ওভারে দলীয় ৯ রানে প্রথম ব্রেকথ্রু এনে দেন নাসুম আহমেদ।

এরপর ২৭ থেকে ২৯ রানের মধ্যে তিন উইকেট তুলে আমিরাতকে ম্যাচ থেকে ছিটকে দেন টাইগার বোলাররা। সাত ওভারের মধ্যে ২৯ রানে চার উইকেট হারিয়ে রীতিমতো আমিরাতকে বিপর্যয়ে ফেলে দিয়েছে বাংলাদেশের বোলাররা।

এই বিপর্যয় সামাল দিয়ে বাসিল হামিদকে নিয়ে ৯০ রানের দুর্দান্ত জুটি গড়েন অধিনায়ক সিপি রিজওয়ান। ১১৯ রানে ব্যক্তিগত বাসিল হামিদ ফিরে গেলেও অপরাজিত ছিলেন রিজওয়ান। তাতে অবশ্য বাংলাদেশের জিততে কোনো সমস্যা হয়নি। 

স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :


আরও পড়ুন

র‌্যাংকিংয়ে ফারজানার সাত ধাপ উন্নতি

র‌্যাংকিংয়ে ফারজানার সাত ধাপ উন্নতি

বাটলারকে নিয়ে ঝুঁকি নিবে না ইংল্যান্ড

বাটলারকে নিয়ে ঝুঁকি নিবে না ইংল্যান্ড

এশিয়া কাপে নিজেদের এগিয়ে রাখছেন জ্যোতি

এশিয়া কাপে নিজেদের এগিয়ে রাখছেন জ্যোতি

চ্যাম্পিয়ন ট্রফি নিয়ে দেশে ফিরলেন জ্যোতিরা

চ্যাম্পিয়ন ট্রফি নিয়ে দেশে ফিরলেন জ্যোতিরা