সবার আগে সেমিতে নিউজিল্যান্ড

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:২৬ পিএম, ০৪ নভেম্বর ২০২২
সবার আগে সেমিতে নিউজিল্যান্ড

হারলেই চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপের মঞ্চ থেকে বাদ পড়ে যেত নিউজিল্যান্ড। এ জন্য কিউইদের জন্য বাঁচা-মরার ম্যাচ ছিল এটি। আইরিশদের বিপক্ষে জিতে সেমিফাইনালে চলে গেল কিউইরা। এ জয়ে গ্রুপ ‘১’-এ শীর্ষ স্থানেই থাকল কিউইরা। অন্যদিকে গ্রুপ ‘১’-এর দ্বিতীয় দল হিসেবে সুপার টুয়েলভ থেকে বিদায় নিলো আয়ারল্যান্ড।

অ্যাডিলেইড ওভালে মাস্ট উইন গেমে আইরিশদের ৩৫ রানে হারিয়েছে কিউইরা। টসে হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৮৫ রান করে নিউজিল্যান্ড। জবাবে ৯ উইকেটে ১৫০ রান তুলে থামে আয়ারল্যান্ড।

লক্ষ্য তাড়া করতে নেমে দুর্দান্ত শুরু করলেও শেষ হাসি কিউইদের। দলীয় ৬৮ রানে আউট হন আইরিশ অধিনায়ক অ্যান্ড্রু বালবির্নি। ২৫ বলে তিন ছয়ে ৩০ রান করেন তিনি। শেষ পর্যন্ত পল স্টার্লিংয়ের ৩৭, জর্জ ডকরেলের ২৩ রানেও জয় তুলে নিতে ব্যর্থ হয় আইরিশরা।

কিউইদের হয়ে সর্বোচ্চ তিনটি উইকেট নিয়েছেন লোকি ফারগুসন। এ ছাড়া মিচেল স্যান্টনার দুটি, ইস সোধি দুটি ও টিম সাউদি দুটি করে উইকেট নিয়েছেন।

এর আগে, প্রথমে ব্যাট করতে নেমে কিউই অধিনায়ক কেন উইলিয়ামসনের ফিফটিতে উড়ন্ত সংগ্রহ পায় দলটি। ৩৫ বলে পাঁচ চার তিন ছয়ে ৬১ রান করে আউট হন উইলিয়ামসন।

৫২ রানে আউট হয়ে সাজঘরে ফেরেন কিউই ওপেনার ফিন অ্যালেন। ১৮ বলে পাঁচ চার ও এক ছয়ে ৩২ রান করেন এই ওপেনার। এ ছাড়া উইকেটরক্ষক ডেভন কনওয়ের ২৮, গ্লেন ফিলিপসের ১৭ রান ও ড্যারিল মিচেলের ৩১ রান করে।

কিউইদের বিপক্ষে হ্যাট্রিক করেন আইরিশ বোলার জোশুয়া লিটল। ৪ ওভারে ৩ উইকেটে ১৫ রান দেন এ বোলার। আইরিশ বোলারদের মধ্যে মার্ক অ্যাডায়ার একটি এবং গ্যারেথ ডেলানি দুটি উইকেট নিয়েছেন।

দুর্দান্ত ৬১ রানের ইনিংসে ম্যাচ সেরা হয়েছেন কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন।

স্পোর্টসমেইল২৪/আরআইএম


শেয়ার করুন :


আরও পড়ুন

বিরাট কোহলির ‘বিশ্বরেকর্ড’

বিরাট কোহলির ‘বিশ্বরেকর্ড’

বিরাটের থেকে ব্যাট উপহার পেলেন লিটন

বিরাটের থেকে ব্যাট উপহার পেলেন লিটন

প্রোটিয়াদের ‘শঙ্কা’ বাড়ালো বৃষ্টি, টিকে রইলো পাকিস্তান

প্রোটিয়াদের ‘শঙ্কা’ বাড়ালো বৃষ্টি, টিকে রইলো পাকিস্তান

ফুটবলকে বিদায় বললেন পিকে

ফুটবলকে বিদায় বললেন পিকে