আয়ারল্যান্ড সিরিজে টি-টোয়েন্টি দলে নতুন মুখ রিশাদ-অনিক

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:৩৪ পিএম, ২২ মার্চ ২০২৩

চলমান ওয়ানডে সিরিজের পর আয়ারল্যান্ডের বিপক্ষে চট্টগ্রামে টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। তিন ম্যাচ সিরিজের জন্য ১৪ সদস্যের দল দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ঘোষিত দলে নতুন মুখ হিসেবে ডাক পেয়েছেন জাকের আলী অনিক এবং রিশাদ হোসেন।

বুধবার (২২ মার্চ) আয়ার‌ল্যান্ডের বিপক্ষে ১৪ সদস্যের দল ঘোষণা করে বিসিবি। দলে প্রথমবারের মতো ডাক পাওয়া লেগ স্পিনার রিশাদ ও কিপার-ব্যাটার জাকের ছাড়াও দলে ফিরেছেন শরিফুল ইসলাম।

এছাড়া ইংল্যান্ডের বিপক্ষে সর্বশেষ সিরিজে খেলা আফিফ হোসেন ধ্রুব, রেজাউর রহমান রাজা, নুরুল হাসান সোহান এবং তানভির ইসলাম দল থেকে বাদ পড়েছেন।

বিপিএলে চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে ১১ ইনিংসে ২৫ গড় ও ১২০.৬৮ স্ট্রাইক রেটে ১৭৫ রান করেছিলেন জাকের আলী। ব্যাট হাতে তার একটি ফিফটিও ছিল।

বিপিএল ছাড়াও ঘরোয়া ক্রিকেটে প্রায় এক বছর ধরে রান করে আসছেন ২৫ বছর বয়সী ব্যাটসম্যান। তারই ধারাবাহিকতায় এবার নির্বাচনদের ডাক পেলেন তিনি। তবে জাতীয় দলে রিশাদের ডাক পাওয়া চমকই বটে।

আয়ারল্যান্ডের বিপক্ষে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে ২৭ মার্চ শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। একই মাঠে পরের দুই ম্যাচ অনুষ্ঠিত হবে যথাক্রেমে ২৯ ও ৩১ মার্চ।

বাংলাদেশ টি-টোয়েন্টি দল
সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন কুমার দাস, রনি তালুকদার, নাজমুল হোসেন শান্ত, তাওহিদ হৃদয়, শামীম হোসেন, মেহেদী হাসান মিরাজ, নাসুম আহমেদ, মোস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, রিশাদ হোসেন এবং জাকের আলী অনিক।


শেয়ার করুন :