ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে সমতায় ফিরলো বাংলাদেশ

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০৯:৪০ এএম, ০৫ আগস্ট ২০১৮
ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে সমতায় ফিরলো বাংলাদেশ

দুর্দান্ত খেললো বাংলাদেশ। টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে বিশ্ব চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজকে ১২ রানে হারিয়েছে টাইগাররা। এ জয়ে তিন ম্যাচ সিরিজের ১-১ এ সমতায় ফিরলো বাংলাদেশ।

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় অনুষ্ঠিত এ ম্যাচে বাংলাদেশ প্রথমে ব্যাট করতে নেমে ১৭১ রানের চ্যালেঞ্জিং সংগ্রহ গড়ে। ১৭২ রানের জবাবে ব্যাট করতে নেমে জয়ের একেবারেই কাছে চলে যায় ওয়েস্ট ইন্ডিজ। তবে টাইগার বোলারদের সঙ্গে আর পেে ওঠেনি, ওয়েস্ট ইন্ডিজের ইনিংস থেমে যায় ১৫৯ রানে।

শেষ ওভারে জয়ের জন্য ওয়েস্ট ইন্ডিজের প্রয়োজন ছিল ১৫ রান। বাংলাদেশের নিয়ন্ত্রিত বোলিংয়ে মাত্র ২ রান করতে সক্ষম হয়। ফলে প্রথম ম্যাচে হেরে যাওয়া বাংলাদেশ জয়ে ফেরে ১২ রানের।

পেসার মোস্তাফিজুর রহমান ও স্পিনার নাজমুল ইসলাম অপু দুজনেই তিনটি করে উইকেট পেয়েছেন। এছাড়া সাকিব আল হাসান দুটি ও রুবেল হোসেন নিয়েছেন একটি উইকেট।

ম্যাচে টস হেরে ব্যাটিংয়ে নামা বাংলাদেশের শুরুটা মোটেও ভালো হয়নি। ইনিংসের ৭ রানের মাথায় এক রান করা ওপেনার লিটন দাস আউট হয়ে যান। ওয়ানডাউনে নামা মুশফিকুর রহিমও দ্রুত সাজঘরে ফিরে যান দলীয় ২৪ রানের মাথায় মাত্র ৪ রান করে।

তবে ব্যতিক্রম ছিলেন ওপেনার তামিম ইকবাল ও অধিনায়ক সাকিব আল হাসান। দুজনে দারুণ দুটি ইনিংস খেলে দলকে এই চ্যালেঞ্জিং সংগ্রহ গড়ে দেন। সাকিব-তামিম দারুণ একটি জুটি গড়ে শুধু দলের বিপর্যয় সামলাননি, এ ইনিংস গড়ে দিতে রাখেন মূল্যবান অবাদন। চতুর্থ উইকেটে ৯০ রানের অসাধারণ একটি জুটি গড়েন তারা।

৪৪ বলে ৭৪ রানের চমৎকার একটি ইনিংস খেলেন বাঁহাতি ওপেনার তামিম ইকবাল। তার এ ইনিংসে ছয়টি চার ও চারটি ছক্কার মার ছিল। সাকিবও একটি চমৎকার ইনিংস খেলেন। ৩৮ বলে করেন অপারাজিত ৬০ রান। ৯টি চার ও একটি ছক্কার মার দিয়ে এ ইনিংস সাজান সাকিব।

তবে আজও ব্যর্থ হয়েছেন সৌম্য সরকার, ১৮ বলে ১৪ রান করেছেন তিনি। আর মাহমুদউল্লাহ শেষ দিকে ১০ বলে ১৩ রান করে অপরাজিত ছিলেন।

বাংলাদেশের এ জয় তিন ম্যাচ সিরিজের ১-১ এ সমতায় ফিরলো বাংলাদেশ। আগামীকাল (সোমবার) বাংলাদেশ সময় সকাল সাড়ে ৬টায় অনুষ্ঠিত হবে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচ। সমতায় ফেরার শেষ ম্যাচটি এখন অঘোষিত ফাইনালে পরিণত হয়েছে। জয়ী দলের হাতেই উঠবে এ টি-টোয়েন্টি সিরিজের ট্রাফি।


শেয়ার করুন :