প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপে কানাডা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:১৩ পিএম, ০৮ অক্টোবর ২০২৩
প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপে কানাডা

প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করেছে কানাডা। হ্যামিল্টনে অনুষ্ঠিত রাউন্ড রবিন কোয়ালিফাইং রাউন্ডে বারমুডাকে ৩৯ রানে হারিয়ে আগামী বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলা নিশ্চিত করে উত্তর আমেরিকার দেশটি।

বিশ্বকাপ বাছাই পর্বে আমেরিকা অঞ্চলের ওই ম্যাচে জয়ের সুবাদে বারমুডার সমান পয়েন্ট সংগ্রহ করেছিল কানাডা। তবে রান রেটে এগিয়ে থেকে বিশ্বকাপে স্থান করে নেয় কানাডা। চার দলের অংশগ্রহণে রাউন্ড রবিন পর্বে অংশ নেওয়া বাকি দুটি দল হচ্ছে পানামা ও কেম্যান দ্বীপপুঞ্জ।

চলতি বছেরের জুনে যুক্তরাষ্ট্র ও ক্যারিবিয় দ্বীপপুঞ্জে অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপ নবম আসরে দলসংখ্যা বাড়িয়ে ২০টি করা হয়েছে। এর আগে ৫০ ওভারের বিশ্বকাপে অংশগ্রহণের অভিজ্ঞতা রয়েছে কানাডার।

২০১১ সালের পর আর বড় কোন আন্তর্জাতিক টুর্নামেন্টে খেলার যোগ্যতা অর্জন করতে পারেনি দেশটি। তবে এবার প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করলো কানাডা।

ম্যাচে প্রথমে ব্যাটিংয়ে নেমে নবনীত ধালিওয়ালের ৪৫ রানে ভর করে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৩২ রান সংগ্রহ করে কানাডা। ইংনিংসে শেষ ওভার থেকে ২০ রান যোগ করে দলটি।

জবাবে বারমুডাকে ১৬.৫ ওভারে ৯৩ রানে অলআউট করে দেয় কানাডা। মাত্র ৩০ রানে শেষ ছয়টি উইকেট হারায় বারমুডা। কানাডার হয়ে ৩টি করে উইকেট নেন বাঁহাতি স্পিনার কালিম সানা ও মিডিয়াম পেসার জেরেমি গর্ডন।



শেয়ার করুন :