টি-টোয়েন্টি বিশ্বকাপের পূর্ণাঙ্গ সূচি প্রকাশ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:৪৬ পিএম, ০৫ জানুয়ারি ২০২৪
টি-টোয়েন্টি বিশ্বকাপের পূর্ণাঙ্গ সূচি প্রকাশ

ওয়েস্ট ইন্ডিজ এবং যুক্তরাষ্ট্রের যৌথভাবে অনুষ্ঠিতব্য ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের পূর্ণাঙ্গ সূচি প্রকাশ করেছে আইসিসি। প্রকাশিত সূচি অনুযায়ী ১ জুন থেকে শুরু হবে ২৯ জুন ফাইনালের মধ্য দিয়ে শেষ হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর। ২০ দলের অংশগ্রহণে এবারের বিশ্বকাপে মোট ৫৫টি ম্যাচ অনুষ্ঠিত হবে।

বিশ্বকাপে মোট ২০টি দল চারটি গ্রুপে ভাগ হয়ে খেলবে। প্রত্যেক গ্রুপে থাকা পাঁচটি দল নিজেদের মধ্যে খেলে শীর্ষ দুটি দল সুপার এইটে খেলার যোগ্যতা অর্জন করবে।

টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসরে গ্রুপ ‌‘এ’-তে রয়েছে ভারত, পাকিস্তান, আয়ারল্যান্ড, কানাডা এবং মার্কিন যুক্তরাষ্ট্র। এছাড়া ‘বি’ গ্রুপে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, নামিবিয়া, স্কটল্যান্ড ও ওমান। ‘সি’ গ্রুপে নিউজিল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, আফগানিস্তান, উগান্ডা ও পাপুয়া নিউগিনি এবং ‘ডি’ গ্রুপে খেলবে দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা, বাংলাদেশ, নেদারল্যান্ডস ও নেপাল।

১ জুন থেকে বিশ্বকাপ শুরু হলেও বাংলাদেশের প্রথম ম্যাচ ৭ জুন। শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে নিজেদের বিশ্বকাপ মিশন শুরু করবে টাইগাররা। গ্রুপ পর্বে বাংলাদেশের দ্বিতীয় ম্যাচ দক্ষিণ আফ্রিকার বিপক্ষে, ১০ জন। 

এছাড়া গ্রু পর্বের বাংলাদেশের বাকি দুই ম্যাচ যথাক্রমে নেদারল্যান্ডসের বিপক্ষে ১৩ জুন এবং ১৬ জুন নেপালের বিপক্ষে গ্রুপ পর্বের শেষ ম্যাচ খেলবে টাইগাররা।

টি-টোয়েন্টি বিশ্বকাপের পূর্ণাঙ্গ সূচি
sportsmail24

২০ দলের এবারর টি-টোয়েন্টি বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচ অনুষ্ঠিত হবে যুক্তরাষ্ট্রে। তবে ফাইনাল হবে ওয়েস্ট ইন্ডিজে।


শেয়ার করুন :