টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচের টিকিট মূল্য ২ কোটি ৩৩ লাখ!

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:৫১ পিএম, ০৫ মার্চ ২০২৪
টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচের টিকিট মূল্য ২ কোটি ৩৩ লাখ!

চলতি বছরের জুনে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রের মাটিতে অনুষ্ঠিত হবে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ। ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটের এ বিশ্ব আসরে একই গ্রুপে রয়েছে ভারত-পাকিস্তান। চিরপ্রতিদ্বন্দ্বি এই দুই দেশের মুখোমুখি লড়াইয়ের ম্যাচের টিকিটের দাম এখন আকাশছোঁয়া। আইসিসির কাছ থেকে কিনে নেওয়া টিকিটগুলো এখন রি-সেল প্ল্যাটফর্মগুলোতে পকেট কাটা হচ্ছে।

৯ জুন (রোববার) নিউইয়র্কে বিশ্বকাপের সবচেয়ে হাইভোল্টেজ ম্যাচে মুখোমুখি হবে বিশ্ব ক্রিকেটের দুই চিরপ্রতিদ্বন্দ্বি ভারত ও পাকিস্তান। বিশ্বকাপ শুরুর তিন মাস আগেই ভারত-পাকিস্তান ম্যাচের টিকিটের দাম আকাশ ছোঁয়া অবস্থা।
রি-সেল প্ল্যাটফর্মের মাধ্যমে ভারত-পাকিস্তান ম্যাচের টিকিটের সর্বোচ্চ দাম পৌঁছেছে ২ লাখ সাড়ে ২২ হাজার ডলার, যা বাংলাদেশি মুদ্রায় ২ কোটি ৩৩ লাখ ২৮ হাজার টাকারও বেশি।

ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) অফিসিয়াল টিকিটের সর্বনিম্ন মূল্য ছয় ডলার ধার্য করা হয়েছে। আর ভারত-পাকিস্তান ম্যাচের অফিসিয়াল মূল্য নির্ধারণ করা হয়েছে ৪শ ডলার। তবে আইসিসির অফিসিয়াল ওয়েবসাইট থেকে টিকিট কিনে তা পুনরায় বিক্রি হচ্ছে। রি-সেল প্ল্যাটফর্মগুলোতে বিক্রি হওয়া টিকিট কিনে, আবার সেটি বিক্রি করাতে টিকিটের দাম এখন আকাশা ছোঁয়া।

রি-সেল সাইটে ভারত-পাকিস্তানের ম্যাচের টিকিটের দাম ৪০ হাজার ডলার। প্ল্যাটফর্র্ম ফিতে যোগ করা হলে এটির মূল্য দাঁড়ায় ৫০ হাজার ডলার। যেখানে রি-সেল প্ল্যাটফর্ম ‘স্টাবহাব’ এ দাম হয়েছে ১ লাখ ৭৫ হাজার ডলার। যদি প্ল্যাটফর্ম চার্জ এবং অতিরিক্ত ফি যোগ করা হয় তাহলে সেটি দাঁড়ায় ২ লাখ সাড়ে ২২ হাজার ডলার, যা বাংলাদেশি মুদ্রায় ২ কোটি ৩৩ লাখ ২৮ হাজার টাকারও বেশি।

২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে ‌‌‘ডি' গ্রুপে থাকা বাংলাদেশ ৮ জুন শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ম্যাচ খেলবে। এরপর ১০ জুন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্বিতীয় ম্যাচ খেলতে মাঠে নামবে টাইগাররা।


শেয়ার করুন :