যুক্তরাষ্ট্রের কাছে সিরিজ হারের লজ্জা পেল বাংলাদেশ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:০৯ এএম, ২৪ মে ২০২৪
যুক্তরাষ্ট্রের কাছে সিরিজ হারের লজ্জা পেল বাংলাদেশ

যুক্তরাষ্ট্রের মতো দলের বিপক্ষে ঘুরে দাঁড়াতে পারলো না বাংলাদেশ। উল্টো বিশ্বকাপের আগে দেশের সেরা দল যুক্তরাষ্ট্রের কাছে টি-টোয়েন্টি সিরিজ হারের লজ্জায় ঢুবলো বাংলাদেশ। এ হারে সিরিজ খোয়ানোর পর এখন হোয়াইটওয়াশ হওয়ার সামনে টাইগাররা।

বৃহস্পতিবার (২৩ মে) টস জিতে প্রথমে ফিল্ডিং বেছে নিয়েছিলেন বাংলাদেশের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। ফলে প্রথমে ব্যাট করে ৬ উইকেটের ১৪৪ রানের সংগ্রহ গড়েছিল স্বাগতিক যুক্তরাষ্ট্র।

জবাবে যুক্তরাষ্ট্র বোলারদের সামনে দাঁড়াতেই পারলো না বাংলাদেশের ব্যাটাররা। একে একে সাজঘরে ফেরার মিছিলে ৩ বল বাকি থাকতেই গুটিয়ে বাংলাদেশের ব্যাটাররা। ১৩৮ রানে গুটিয়ে গেলে ৬ রানের জয় তুলে নেয় যুক্তরাষ্ট্র।

এ জয়ে প্রথমবারের মতো দ্বিপাক্ষিক সিরিজ খেলতে নেমে বাংলাদেশকে সিরিজ হারের লজ্জা দিলো যুক্তরাষ্ট্র। প্রথম ম্যাচে ৫ উইকেটে জয় তুলে নিয়েছিল স্বাগতিকরা।

১৪৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে সবাই ছিলেন ব্যর্থতার কাতারে। লিটনের পরিবর্তে একাদশে ফেরা তানজিদ হাসান তামিম ১৯, অধিনায়ক নাজমুল হোসেন শান্ত ৩৬, তাওহিদ হৃদয় ২৫ এবং সাকিব আল হাসানের ব্যাট থেকে আসে ৩০ রানের ইনিংস।

এই চার ব্যাটার ছাড়া সবাই ছিলেন সিঙ্গেল ডিজিটে। তাদের মধ্যে ওপেনার সৌম্য সরকার এ ম্যাচে গোল্ডেন ডাক মেরেছেন। এছাড়া মাহমুদউল্লাহ রিয়াদ এবং জাকের আলী অনিকের ব্যাট থেকে এসেছে যথাক্রমে ৩ ও ৪ রান।

বাংলাদেশের এমন ব্যর্থতার ম্যাচ সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন যুক্তরাষ্ট্রের আলী খান। বল হাতে ২৫ রান দিয়ে তিনি শিকার করেন ৩টি মূল্যবান উইকেট।



শেয়ার করুন :