ভালো খেলতে না পারার কারণ জানেন না সাকিব

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:১৪ পিএম, ২৪ মে ২০২৪
ভালো খেলতে না পারার কারণ জানেন না সাকিব

টানা দুই ম্যাচ হেরে যুক্তরাষ্ট্রের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ হারের লজ্জা পেয়েছে বাংলাদেশ। হেরে যাওয়া দুটি ম্যাচেই বাজে ব্যাট করেছে টাইগার শিবির। তবে যুক্তরাষ্ট্রের মতো দলের বিপক্ষে এমন হারের কারণ জানেন না দলের অন্যতম ও দেশসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

বৃহস্পতিবার (২৩ মে) দ্বিতীয় ম্যাচের হারের পর সংবাদ সম্মেলনে হারিয়ে হয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এমন মন্তব্য করেন সাকিব।

সাকিব আল হাসান বলেন, “ভালো ক্রিকেট খেলতে পারছি না। এটা (ভালো না খেলার কারণ) আমি জানি না। আমি জানলে তো টিম রেজাল্টও অন্যরকম হতো।”

সাকিব আল হাসান কোন কারণ খুঁজে না পেলেও ম্যাচ শেষে অধিনায়ক নাজমুল হোসন শান্ত বলেছেন, ক্রিকেটারদের স্কিলগত কোন সমস্যা নেই। তবে তাদের মাইনসেটাপ ঠিক করতে হবে।

ক্রিকেটারদের স্কিল সমস্যা নয়, মানসিকতা পরিবর্তন দরকার: শান্ত

স্বাগতিক যুক্তরাষ্ট্রের বিপক্ষে প্রথম ম্যাচে ৫ উইকেটে হেরে যায় বাংলাদেশ। অচেনা দেশের বিপক্ষে এমন হারে কোন অঘটন হিসেবেই ধরে নেওয়া হয়। তবে একই মাঠে দ্বিতীয় ম্যাচে ব্যাটিং ব্যর্থতায় গুটিয়ে যায় বাংলাদেশ।

বাংলাদেশকে ৬ রানে হারিয়ে নিজেদের ক্রিকেট ইতিহাসে ঐতিহাসিক দিন রচনা করে যুক্তরাষ্ট্র। ১৪৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে চারজন ব্যাটার ছাড়া বাংলাদেশের বাকি কেউ দুই অংকের ঘরে যেতে পারেনি।

যুক্তরাষ্ট্রের কাছে সিরিজ হারের লজ্জা পেল বাংলাদেশ

দলের এমন হার নিয়ে সাকিব বলেন, ‍“হারাটা আমাদের জন্য অবশ্যই হতাশার। যেকোন ম্যাচ হারাটাই হতাশার। আমরা কেউই প্রত্যাশা করিনি যে, দু’টা ম্যাচ হেরে যাব। সেখান থেকে তো অবশ্যই হতাশার।”



শেয়ার করুন :