ইনজুরিতে তামিম-মুশফিক, দলে মিথুন

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০৫:০১ এএম, ১৫ ফেব্রুয়ারি ২০১৮
ইনজুরিতে তামিম-মুশফিক, দলে মিথুন

ইনজুরি যেন পিছু ছাড়ছে না বাংলাদেশ ক্রিকেট দলের। নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসানের পর এবার ইনজুরির তালিকায় নাম তুললেন ড্যাশিং ওপেনার তামিম ইকবাল ও সাবেক অধিনায়ক মুশফিকুর রহিম।

এদিকে, শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে সাকিব খেলছেন না এটা নিশ্চিত হওয়ার পর এবার অনিশ্চিত হলেন তামিম ও মুশফিকুর। এ জন্য তাদের ব্যাকআপ হিসেবে দলে ডাকা হয়েছে ডান-হাতি ব্যাটসম্যান মোহাম্মদ মিথুনকে।

বাঁ-হাতের মাংশপেশীর সমস্যায় পড়েছেন তামিম। বেশ ব্যাথাও অনুভব করছেন তিনি। অন্যদিকে কব্জির ইনজুরির কারণে আজ অনুশীলনেই আসেননি মুশিক।

তামিম-মুশফিকুরের ইনজুরি নিয়ে বাংলাদেশ দলের ভারপ্রাপ্ত অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ বলেন, ‘গতকাল থেকে ব্যাথা অনুভব করছেন তামিম। আমরা এখনো তার খেলার ব্যাপারে নিশ্চিত নই। কব্জির সমস্যায় পড়েছেন মুশফিকুর। আজ (বুধবার) সে অনুশীলন করেনি। আশা করছি, তাদেরকে আমরা দলে পাব।’

অন্যদিকে তামিম-মুশফিকুরের ইনজুরির কথা চিন্তা করে ব্যাক-আপ হিসেবে মিথুনকে দলে নিয়ে বাংলাদেশ। জাতীয় দলের হয়ে এখন পর্যন্ত ৩টি ওয়ানডে ও ১২টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন তিনি। সদ্যই ত্রিদেশীয় সিরিজের ফাইনালে খেলেছিলেন এ ডান-হাতি ব্যাটসম্যান।

২০১৪ সালে চট্টগ্রামে শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টিতে অভিষেক ঘটে মিথুনের। এরপর ২০১৬ সালের মার্চ পর্যন্ত ১২ ম্যাচে অংশ নিয়ে ৮৫ রান করেন ২৮ বছর বয়সী মিথুন।

উল্লেখ্য, এর আগে ত্রিদেশীয় সিরিজের বাম-হাতের আঙুলে ব্যথা পাওয়ায় বাংলাদেশ দলের অধিনায়ক ও বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব খেলতে পারেননি শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ। আঙুলের ব্যথা ভালো না হওয়ায় শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচেও তাকে দলে রাখা হয়নি। তার পরিবর্তে দলে নেতৃত্ব দেবেন মাহমুদুল্লাহ। এছাড়া সাকিবের পরিবর্তে দলে ডাক পেয়েছেন বাঁ-হাতি স্পিনার নাজমুল ইসলাম অপু


শেয়ার করুন :


আরও পড়ুন

শেষ মিশনে সফলতা চায় বাংলাদেশ

শেষ মিশনে সফলতা চায় বাংলাদেশ

ইনজুরিতে তামিম, প্রথম ম্যাচে অনিশ্চিত

ইনজুরিতে তামিম, প্রথম ম্যাচে অনিশ্চিত

প্রথম টি-টোয়েন্টিতে নেই সাকিব, পরিবর্তে অপু

প্রথম টি-টোয়েন্টিতে নেই সাকিব, পরিবর্তে অপু

সাকিবের ‌‘অভাব’ মানছেন পেরেরাও

সাকিবের ‌‘অভাব’ মানছেন পেরেরাও