নেইমারদের রুখে দিল ইংল্যান্ডের তরুণরা

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০৫:৪৮ এএম, ১৬ নভেম্বর ২০১৭
নেইমারদের রুখে দিল ইংল্যান্ডের তরুণরা

ওয়েম্বলি স্টেডিয়ামে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে পূর্ণাঙ্গ শক্তির ব্রাজিলকে রুখে দিয়েছে তরুণ ইংল্যান্ড দল। ২০১৮ রাশিয়া বিশ্বকাপকে সামনে রেখে দলগুলো এখন একে অপরের সাথে প্রীতি ম্যাচ খেলতে ব্যস্ত সময় পার করছে। তারই ধারাবাহিকতায় ওয়েম্বলিতে নেইমারের ব্রাজিল মুখোমুখি হয়েছিল অপেক্ষাকৃত খর্ব শক্তির ইংল্যান্ডের বিপক্ষে।

ব্রাজিল কোচ তিতে তার প্রথম পছন্দের মূল একাদশে মোটামুটি নিয়মিত খেলোয়াড়দেরই বিবেচনা করেছিলেন। দলে নেইমারের সঙ্গে ছিলেন গ্যাব্রিয়েল জেসাস ও ফিলিপ কুটিনহোর মত তারকারা। এই তিনজন মিলে অবশ্য ইংলিশ গোলরক্ষক জো হার্টের পরীক্ষা নিয়েছেন বেশ কয়েকবার।

এদিকে ইনজুরির কারণে আরেকবার সাউথগেট দলে পাননি হ্যারি কেন, ডেলে আলি ও রাহিম স্টার্লিংদের। জার্মানীর সঙ্গে শুক্রবার একই মাঠে গোলশুন্য ড্র করার পরে ইংল্যান্ডের এটা দ্বিতীয় সাফল্য। লিভারপুলের ফরোয়ার্ড ডোমিনিক সোলাঙ্কে ম্যাচের শেষের দিকে বদলি হিসেবে মাঠে নেমেছিলেন।

ম্যাচ শেষে উচ্ছসিত ইংলিশ কোচ সাউথগেট বলেছেন, ‘মনোযোগ, স্পিরিট ও স্থিতীশীলতার কথা বলতে গেলে আজ সবকিছুই খেলোয়াড়দের মধ্যে ছিল। গত কয়েকদিনে আমরা বিশ্বের দুটি সেরা দলের বিপক্ষে খেলেছি। ম্যাচগুলোর ফলাফলও আমাদের পক্ষেই রয়েছে। এটা আমাদের কিছুটা হলেও আত্মবিশ্বাসী করে তুলবে।’

সাউথগেট যেখানে তার তরুণ দলের পারফরমেন্স নিয়ে উচ্ছসিত ঠিক সেখানে শক্তিশালী দল নিয়েও কোন গোল করতে না পারায় তিতে কিছুটা বিচলিত। ২০১৬ সালের জুনে দলের দায়িত্ব নেবার পরে এ পর্যন্ত ১৭টি ম্যাচের ১৩টিতেই জয়ী হয়েছে ব্রাজিল।


শেয়ার করুন :


আরও পড়ুন

আট বছর পর বিশ্বকাপে ডেনমার্ক

আট বছর পর বিশ্বকাপে ডেনমার্ক

নাইজেরিয়ায় ধরাশায়ী মেসিহীন আর্জেন্টিনা

নাইজেরিয়ায় ধরাশায়ী মেসিহীন আর্জেন্টিনা

দলবদলের গুঞ্জনে আবারও নেইমার

দলবদলের গুঞ্জনে আবারও নেইমার

রাশিয়া বিশ্বকাপ থেকে ছিটকে পড়লো ইতালি

রাশিয়া বিশ্বকাপ থেকে ছিটকে পড়লো ইতালি