রোনালদোর বাইসাইকেল কিক (ভিডিও)

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:১১ পিএম, ০৪ এপ্রিল ২০১৮
রোনালদোর বাইসাইকেল কিক (ভিডিও)

কয়েক সেকেন্ডের ভিডিও দেখা হয়েছে কয়েকশ কোটিবার। ভাইরাল হয়েছে রোনালদোর চোখ ধাঁধানো বাইসাইকেল কিক। চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে উঠার লড়াইয়ে প্রথম ম্যাচে আলোচনার কেন্দ্রবিন্দুতে রোনালদোর চোখ ধাঁধানো বাইসাইকেল কিকে করা সেই গোল।

এই গোল দেখে বিস্ময় গোপন রাখতে পারেননি রিয়ালের কোচ প্রাক্তন ফরাসি ফুটবল তারকা জিনেদিন জিদানও। তিনি বলেছেন, ফুটবলের ইতিহাসে অন্যতম সেরা গোল।

media

খেলোয়াড় হিসেবে চ্যাম্পিয়নস লিগে টানা ১০ ম্যাচে গোল করেছেন রিয়াল মাদ্রিদের পর্তুগিজ ফরোয়ার্ড ক্রিশ্চিয়ানো রোনালদো। সাথে মার্সেলোর গোলে জুভেন্টাসের বিপক্ষে ৩-০ গোলের বড় জয়ে সেমির পথে এক পা দিয়ে রেখেছে রিয়াল মাদ্রিদ।

মঙ্গলবার রাতে জুভেন্টাসের মাঠ তুরিনে আতিথ্য নেয় রিয়াল। শুরুতেই এগিয়ে যায় দলটি। ৩ মিনিটে ইসকোর পারফেক্ট ক্রস থেকে গোল করে দলকে লিড এনে দেন রোনালদো। এই নিয়ে জুভেদের বিপক্ষে ৬ ম্যাচের প্রত্যেকটিতেই গোল করার অনন্য কৃতিত্ব গড়েন এই পর্তুগিজ তারকা।

media

৬৩ তম মিনিটে অসাধারণ এক গোলে ব্যবধান দ্বিগুণ করেন রোনালদো। বুফ্নকে বল বাড়াতে গিয়ে তালগোল পাকান কিয়েল্লিনি। দুরূহ কোণ থেকে শট নেননি রোনালদো। তার বাড়ানো বলে লুকাস ভাসকেসের বুলেট গতির শট ঝাঁপিয়ে ঠেকান বুফ্ন। তখনও বিপদ কাটেনি জুভদের। দানি কারভাহালের ক্রসে দারুণ এক বাইসাইকেল কিকে বল জালে পাঠান রোনালদো। অবিশ্বাস্য গোল দেখে মাথায় হাত দিতে দেখা যায় জিদানকে। হতাশায় যেন নুয়ে পড়েন বুফ্ন।

৭২ মিনিটে প্রতিপক্ষ শিবিরে শেষ পেরেক ঠুকেন মার্সেলো। এ গোলটিও বানিয়ে দেন পাঁচবারের বর্ষসেরা ফুটবলার রোনালদো। বাকি সময়ে কেউ গোল করতে না পারায় ৩-০ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে লস ব্লাঙ্কোজরা। দ্বিতীয় লেগে আগামী বুধবার সান্তিয়াগো বার্নাব্যুতে আতিথ্য নেবে ম্যাসিমিলিয়ানো অ্যাল্লেগ্রির দল।


শেয়ার করুন :


আরও পড়ুন

জার্মানিকে হারিয়ে ব্রাজিলের মধুর প্রতিশোধ

জার্মানিকে হারিয়ে ব্রাজিলের মধুর প্রতিশোধ

আজ বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপের ফাইনাল

আজ বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপের ফাইনাল

সিলভার গোলে ম্যানসিটির জয়

সিলভার গোলে ম্যানসিটির জয়

নেইমারের দুই শর্ত

নেইমারের দুই শর্ত