লিভারপুলকে উড়িয়ে দিয়ে ইউনাইটেডে টেন হাগ যুগের সূচনা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৪২ পিএম, ১২ জুলাই ২০২২
লিভারপুলকে উড়িয়ে দিয়ে ইউনাইটেডে টেন হাগ যুগের সূচনা

ওলে গানার সোলশার ও র‍্যালফ র‍্যাঙনিকের অধীনে দুঃস্বপ্নের একটি মৌসুম কাটিয়ে হতাশায় ছিলেন ম্যানচেস্টার ইউনাইটেড সমর্থকরা। নতুন মৌসুমের আগে ইউনাইটেড সমর্থকদের আশার পালে লাগতে পারে হাওয়া। গুরুত্বহীন প্রাক মৌসুম প্রস্তুতি ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী লিভারপুলকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে ইউনাইটেড। নতুন কোচ এরিক টেন হাগের সূচনাটাও হলো এক রকম স্বপ্নের মতো।

মঙ্গলবার (১২ জুলাই) থাইল্যান্ডের রাজামঙ্গলা স্টেডিয়ামে প্রাক মৌসুম প্রস্তুতিতে লিভারপুলের মুখোমুখি হয়েছিল রেড ডেভিলরা। এই ম্যাচে সাইড বেঞ্চের শক্তি পরখ করে দেখতে চেয়েছিলেন অলরেড কোচ ইয়ুর্গেন ক্লপ। তাই সালাহ-ভার্জিল ফন ডাইকের মতো তারকারা ছিলেন না লিভারপুল একাদশে।

কিন্তু সর্বশেষ মৌসুমে দুঃস্বপ্নের মতো কাটানো ইউনাইটেডকে জাগিয়ে তোলার দায়িত্ব পাওয়া এরিক টেন হাগ অবশ্য ঝুঁকি নেননি। ক্রিস্টিয়ানো রোনালদো ছাড়া নিয়মিত একাদশের সব ফুটবলারকেই খেলিয়েছেন।

রোনালদো অবশ্য ‘পারিবারিক’ কারণে ইউনাইটেডের প্রাক মৌসুম প্রস্তুতিতে যোগ দেননি। এমনকি তিনি রেড ডেভিলদের ডেরা ছাড়তে চান বলেও রয়েছে গুঞ্জন।

পূর্ণ শক্তির দল নামানোর সুফল তাড়াতাড়িই পান এরিক টেন হাগ। ম্যাচের ১২তম মিনিটেই ইউনাইটেডকে এগিয়ে নেন জেডন সানচো। এর ১৮মিনিট পরেই আবারও লিভারপুল ডেরায় হানা দেন ফ্রেড। ৩৩তম মিনিটে গোলে বল জড়ান আন্থনি মার্শিয়াল।

প্রথমার্ধে আর কোনো গোল না হওয়ায় ৩-০ ব্যবধানে এগিয়ে থেকে মাঠ ছাড়ে ম্যানচেস্টার ইউনাইটেড। বিরতি থেকে ফিরে আবারও লিভারপুল ডেরায় আঘাত হানে রেড ডেভিলরা। ম্যাচের ৭৬তম মিনিটে উরুগুয়ের ২০ বছয় বয়সী ফরোয়ার্ড ফাকুন্দো পেলিস্ত্রির গোলে গোলের হালি পূর্ণ করে ইউনাইটেড। শেষ পর্যন্ত আর কোনো গোল না হওয়ায় ৪-০ ব্যবধানে জিতেই মাঠ ছাড়ে এরিক টেন হাগের শিষ্যরা।

চলতি বছরের ৬ আগস্ট ফুলহ্যামের বিপক্ষে ম্যাচ দিয়ে ২০২২-২৩ মৌসুম শুরু করবে লিভারপুল। একদিন পর ৭ আগস্ট ব্রাইটনের বিপক্ষে ম্যাচ দিয়ে প্রিমিয়ার লিগ অধ্যায় শুরু করবে ইউনাইটেড।

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :