পিএসজির বড় জয়েও কোচ ক্রিস্টোফের সতর্ক বার্তা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:৫৪ পিএম, ১৬ এপ্রিল ২০২৩
পিএসজির বড় জয়েও কোচ ক্রিস্টোফের সতর্ক বার্তা

লিওনেল মেসির দুর্দান্ত গোলে লেন্সের বিপক্ষে লিগ ওয়ানে ঘরের মাঠে ৩-১ ব্যবধানের জয় তুলে নিয়েছে পিএসজি। ম্যাচের প্রথমার্ধের তিন গোলে পিএসজির জয় নিশ্চিত হয়েছে। ম্যাচ শেষে কোচ ক্রিস্টোফে গাল্টিয়ার বলেছেন, ‍“ধরে নিলে চলবে না কাজ শেষ হয়ে গেছে।প্রতিপক্ষকে কোন ধরনের সুযোগ দেওয়া যাবে না।”

টেবিলের দ্বিতীয় স্থানে থাকা লেন্স পিএসজির থেকে ছয় পয়েন্টে পিছিয়ে থেকে ম্যাচ শুরু করেছিল। ম্যাচে ১৯তম মিনিটে মরোক্কান তারকা আশরাফ হাকিমিকে বিপদজনকভাবে ট্যাকেলের অপরাধে ঘানা মিডফিল্ডার সালিম আব্দুল সামেদকে লাল কার্ড দেখানো হয়, পড়ে বাকি সময় লেন্সকে ১০ জন নিয়েই খেলতে হয়েছে।

প্রথমার্ধ শেষ হওয়ায় আগে ১০ মিনিটের ব্যবধানে কিলিয়ান এমবাপ্পে, ভিটিনহা ও মেসির গোলে ৩-০ ব্যবধানের লিড পায় স্বাগতিকরা। ম্যাচের ৬০তম মিনিটে পেনাল্টি স্পট থেকে লেন্সের পক্ষে একমাত্র গোলটি করে ব্যবধান কমান প্রিজিমিস্ল ফ্রাঙ্কোভস্কি।

ম্যাচের ৩১তম মিনিটে ভিটিনহার এ্যাসিস্টে এমবাপ্পে গোল করে দলকে এগিয়ে দেন। এরার ৩৭তম মিনিট দূর পাল্লার শটে ব্যবধান দ্বিগুণ করেন ভিটিনহা। দুটি গোলই ছিল দেখার মতো। তবে আর্জেন্টাইন সুপারস্টারের গোলটি আগের দুই গোলকেও ছাড়িয়ে গেছে।

গোল এরিয়ার বাইরে এমবাপ্পের দিকে বল বাড়িয়ে দিয়ে পুনরায় ফরাসি স্ট্রাইকারের ব্যাকহিলে বল পেলে গোলরক্ষক ব্রিস সাম্বাকে কোনাকুনি শটে পরাস্ত করেন মেসি।

এ জয়ে বর্তমান চ্যাম্পিয়নরা ৯ পয়েন্টের সুষ্পষ্ট ব্যবধানে এগিয়ে গেছে। যেখানে লিগ শেষ হতে হাতে রয়েছে আর মাত্র সাত ম্যাচ। অর্থ্যাৎ ১১তম লিগ শিরোপা জয় নিশ্চিত করা পিএসজির কাছে এখন সময়ের ব্যাপার হয়ে দাঁড়িয়েছে।

তবে ম্যাচ শেষে পিএসজি কোচ ক্রিস্টোফে গাল্টিয়ার বলেন, “আমাদের ধরে নিলে চলবে না কাজ শেষ হয়ে গেছে। আমাদের অবশ্যই মনোযোগ ধরে রেখে এগিয়ে যেতে হবে। লিড ধরে রাখতে হবে এবং প্রতিপক্ষকে কোন ধরনের প্রত্যাশার সুযোগ দেওয়া যাবে না।”


শেয়ার করুন :