মেজর লিগ সকারের তুলনায় সৌদি পেশাদার লিগ ভালো : রোনালদো

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:৪৫ পিএম, ১৮ জুলাই ২০২৩
মেজর লিগ সকারের তুলনায় সৌদি পেশাদার লিগ ভালো : রোনালদো

মেজর লিগ সকারের (এমএলএস) তুলনায় সৌদি পেশাদার লিগকে ভালো বলেছেন আল নাসর স্ট্রাইকার ক্রিস্টিয়ানো রোনালদো। একই সাথে পর্তুগীজ এ সুপারস্টার জানিয়েছেন, যুক্তরাষ্ট্রে খেলার কিংবা ইউরোপে আবারও ফিরে যাওয়ার তার কোন পরিকল্পনা নেই।

সোমবার (১৭ জুলাই) প্রাক-মৌসুম ক্লাব প্রীতি ম্যাচে রোনালদোর আল নাসর লা লিগা ক্লাব সেল্টা ভিগোর কাছে ৫-০ গোলে পরাজিত হয়েছে। ওই ম্যাচের প্রথমার্ধে খেলেছেন পর্তুগীজ সুপারস্টার। প্রথমার্ধ পর্যন্ত ম্যাচটি গোলশূন্য ড্র ছিল।

লিওনেল মেসির মত যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারে খেলার কোন ইচ্ছা আছে কিনা এ প্রসঙ্গে রোনালদো বলেন, “সৌদি লিগ এমএলএস’র থেকে ভালো। সৌদি লিগে খেলার পথটা আমি খুলে দিয়েছি। এখন অনেকেই এখানে আসছে।”

৩৮ বছর বয়সী রোনালদো ম্যানচেস্টার ইউনাইটেডের দ্বিতীয় মেয়াদ শেষ করে জানুয়ারিতে আল নাসরেতে যোগ দেন। ইতিমধ্যেই রোনালদোর পথ ধরে বেশ কয়েকজন হাই-প্রোফাইল খেলোয়াড় এবারের গ্রীষ্মে সৌদি লিগে পাড়ি দিয়েছেন।

যাদের মধ্যে অন্যতম হলেন- করিম বেনজেমা, মার্সেলো ব্রোজোভিচ, এন’গোলো কান্তে ও রবার্তো ফিরমিনো। আল নাসরেতে গত ৩ জুলাই যোগ দেয়া ইন্টার মিলানের সাবেক খেলোয়াড় ব্রোজোভিচ সোমবার রোনালদোর সাথে মাঠে ছিলেন।

ম্যানচেস্টার ইউনাইটেড ও রিয়াল মাদ্রিদের সাবেক স্ট্রাইকার রোনাল্ডো আরও বলেছেন, ইউরোপে তার খেলার দিন শেষ হয়ে গেছে। তিনি মনে করেন সম্প্রতি ইউরোপের খেলার মানও নীচে নেমে গেছে।

তিনি বলেন, “ইউরোপীয়ান কোন ক্লাবে আর ফিরে যাচ্ছি না, এ ব্যাপারে শতভাগ নিশ্চিত। আমার বয়স এখন ৩৮। ইউরোপীয়ান ফুটবলে অনেক প্রতিভা আছে। এ মুহূর্তে একমাত্র প্রিমিয়ার লিগই তার মান ধরে রেখেছে। অন্য সব লিগের তুলনায় তারা অনেকটাই এগিয়ে রয়েছে।”

ভ্যালেন্সিয়া ও লিভারপুলের সাবেক কোচ রাফায়েল বেনিতেজের অধীনে এই প্রথম সেল্টা ভিগো মাঠে নামলো। গত মৌসুমে ১৩তম স্থানে থেকে লা লিগা শেষ করার পর জুনে বেনিতেজকে নিয়োগ দেওয়া সেল্টা।

নিজের ফর্ম নিয়ে রোনালদো আরও বলেন, “আজ আমার ৪৫ মিনিট মাঠে থাকার পরিকল্পনা ছিল। বেনফিকার বিরুদ্ধে হয়তো ৬০-৭০ মিনিট খেলবো। নিজের সেরা ফর্মে যেতে হলে ধীরে ধীরে এগুতে হবে।”


শেয়ার করুন :