পিএসজিতে মেসি কঠিন অবস্থায় ছিলেন : নেইমার

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:১৯ পিএম, ২১ জুলাই ২০২৩
পিএসজিতে মেসি কঠিন অবস্থায় ছিলেন : নেইমার

পিএসজি ছেড়ে ইন্টার মিয়ামিতে যোগ দিয়েছেন আর্জেন্টাইন সুপার স্টার লিওনেল মেসি। বার্সেলোনা ও পিএসজিতে একসাথে খেলা নেইমার এবার মুখ খুলেছেন। মেসির ব্রাজিলীয় সতীর্থ নেইমার বলেছেন, ফরাসি রাজধানীতে মেসিকে কঠিন সময় কাটাতে হয়েছে।

পিএসজিতেই ভবিষ্যৎ কাটানোর আশাবাদ ব্যক্ত করার পাশাপাশি ক্লাবটিতে মেসি কেন সুবিধা করতে পারনেনি সে বিষয়েও খোলমেলা কথা বলেছেন নেইমার। ইতমধ্যে বেশ কিছু গণমাধ্যমের খবরে বলা হয়েছিল, ছয় বছর কাটানোর পর এ গ্রীষ্মেই পার্ক দেস প্রিন্সেস ছাড়ছেন নেইমার।

এছাড়া পিএসজির আরেক স্ট্রাইকার কিলিয়ান এমবাপ্পের সঙ্গেও কিছুটা মনোমালিন্য রয়েছে নেইমারের। বিশেষ করে পেনাল্টি মারা নিয়ে এ তারকা জুটির মধ্যে প্রতিদ্বন্দ্বিতা রয়েছে।

৩১ বছর বয়সী নেইমার ২০১৭ সালে বার্সেলোনা ছেড়ে পিএসজিতে যোগ দেওয়ার সময় বিশ্বের সর্বোচ্চ উপার্জনকারী খেলোয়াড় ছিলেন। ক্লাবটির হয়ে এখন পর্যন্ত ১৭৩ ম্যাচে অংশ নিয়ে মাত্র ১১৮ গোল করেছেন নেইমার। এ জন্য অবশ্য ইনজুরিকে দুষলেও মোটা অংকের তারকাদের প্রতি সবসময় বাড়তি একটি প্রত্যাশা থেকে যায়।

দলকে ইউরোপীয় শিরোপা পাইয়ে দিতেও ব্যর্থ হয়েছেন নেইমার। এতদিন চুপ থাকলেও সম্প্রতি এক অনুষ্ঠানে কথা বলার সময় নেইমার সতীর্থ মেসির পিএসজি ছাড়ার বিষয় নিয়েও মুখ খুলেছেন।

নেইমার বলেন, ‍“তাকে (মেসি) নিয়ে আমার মধ্যে সন্দেহ দানা বাধলে বিষয়টি নিয়ে আমি তাকে প্রশ্ন করেছিলাম। তিনিও এর জবাব দিয়েছেন। পিএসজিতে দুই বছরে মেসির পরিবার দারুণভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। অথচ তিনি সবকিছুই জিতেছেন। যে কারণে তিনি এমন কোথাও যেতে চেয়েছিলেন যেখানে তাকে সাদরে গ্রহণ করা হবে। বিষয়টি আমি অনুধাবন করতে পেরেছি।”

তিনি আরও বলেন, “তিনি (মেসি) এখন সম্পূর্ণ ভিন্ন একটি জীবন কাটাতে পারবেন। মিয়ামিতে তার পরিবারও বেশ স্বস্তিতে থাকবে। কঠিন সময় পার করার পর এটি ছিল তাদের জন্য আসলেই ভালো একটি সিদ্ধান্ত।”


শেয়ার করুন :