বিশ্বকাপ বাছাইয়ে জাতীয় দলে ফিরলেন নেইমার

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:৪২ পিএম, ১৯ আগস্ট ২০২৩
বিশ্বকাপ বাছাইয়ে জাতীয় দলে ফিরলেন নেইমার

২০২৬ বিশ্বকাপ বাছাইপর্বকে সামনে রেখে ব্রাজিলিয়ান অন্তর্বর্তীকালীন কোচ ফার্নান্দো দিনিজ ২৩ সদস্যেও দল ঘোষণা করেছেন। ঘোষিত দলে ডাক পেয়েছেন নেইমার ও ভিনিসিয়াস জুনিয়র। তবে দল থেকে বাদ পড়েছেন ওয়েস্ট হ্যামের মিডফিল্ডার লুকাস পাকুয়েটা।

কাতার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ক্রোয়েশিয়ার কাছে পরাজিত হয়ে বিদায়ের হতাশা এখনো কাটিয়ে উঠতে পারেনি সেলেসাওরা। পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা অবশ্য প্রতিবারই ফেবারিট হিসেবেই বিশ্বকাপে খেলতে নামে।

৮ সেপ্টেম্বর বলিভিয়ার বিরুদ্ধে ম্যাচ দিয়ে ২০২৬ বিশ্বকাপ বাছাইপর্বের মিশন শুরু করতে যাচ্ছে ব্রাজিল। ঘরের মাঠের এই ম্যাচের পর ১২ সেপ্টেম্বর লিমাতে পেরুর মোকাবেলা করবে।

ব্রাজিলিয়ান কোচ ৪৯ বছর বয়সী দিনিজের অধীনে এটাই প্রথম দল ঘোষণা। কাতারের হতাশাজনক বিদায়ের পর তৎকালীন কোচ তিতে দায়িত্ব থেকে সড়ে দাঁড়ানোর পর দিনিজের উপর অস্থায়ী দায়িত্ব দিয়েছে ব্রাজিলিয়ান ফুটবল কনফেডারেশন (সিবিএফ)।

৩১ বছর বয়সী নেইমার অতি সম্প্রতি পিএসজি ছেড়ে সৌদি আরবের ক্লাব আল-হিলালে যোগ দিয়েছেন। রিও ডি জেনিরোতে আয়োজিত এক সংবাদ সম্মেলনে দল ঘোষণা করতে গিয়ে নেইমার প্রসঙ্গেও কথা বলেছেন।

দিনিজ বলেন, “আমি তার (নেইমার) সাথে সম্প্রতি কথা বলেছি এবং সে জাতীয় দলে খেলতে রাজি আছে। তার মানের একজন খেলোয়াড়কে পাওয়া সত্যিই কঠিন। বিরল প্রতিভার অধিকারী নেইমারকে পেয়ে আমরাও সৌভাগ্যবান।”

২০২৪ সালের জুন পর্যন্ত রিয়াল মাদ্রিদের সাথে চুক্তি শেষ করে ব্রাজিল জাতীয় দলে কোিচ হিসেবে যোগ দিবেন কার্লো আনচেলত্তি। তার আগ পর্যন্ত ফ্লুমিনেন্সের কোচ দিনিজের ওপরই থাকবে সেলেসাওদের দায়িত্ব।

ব্রাজিল স্কোয়াড
গোলরক্ষক : এ্যালিসন, বেনটো, এডারসন
ডিফেন্ডার : ডানিলো, ভ্যান্ডারসন, কাইয়ো হেনরিক, রেনান লোদি, গাব্রিয়েল মাগালহেস, ইবানেজ, মারকুইনহোস, নিনো
মিডফিল্ডার : আন্দ্রে, ব্রুনো গুইমারায়েস, কাসিমেরো, জোলিনটন, রাফায়েল ভেইগা
ফরোয়ার্ড : এ্যান্টনি, গাব্রিয়েল মার্টিনেলি, ম্যাথুস কুনহা, নেইমার, রিচার্লিসন, রডরিগো, ভিনিসিয়াস জুনিয়র।


শেয়ার করুন :