বিশ্বকাপ জেতানো কারমোনা পেলেন বাবার মৃত্যু সংবাদ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:৪৫ পিএম, ২১ আগস্ট ২০২৩
বিশ্বকাপ জেতানো কারমোনা পেলেন বাবার মৃত্যু সংবাদ

নারী বিশ্বকাপে শিরোপা জয়ী স্প্যানিশ দলের (ফাইনালে) একমাত্র গোলদাতা ওলগা কারমোনার ম্যাচ শেষে বাবার মৃত্যু সংবাদ পেয়েছেন। স্প্যানিশ ফেডারেশন (আরএফইএফ) এ তথ্য নিশ্চিত করেছে। ইংল্যান্ডের বিরুদ্ধে ফাইনালে কারমোনার একমাত্র গোলে চ্যাম্পিয়ন হয়েছে স্পেন।

সিডনিতে ২৩ বছর বয়সী এ ডিফেন্ডারের ২৯ মিনিটের গোলে প্রথমবারের মত বিশ্বকাপের শিরোপা ঘরে তোলে লা রোজারা। তবে নিজের গোলে বিশ্বকাপ জয়ের আনন্দ বেশিক্ষণ করতে পারলো না নারী এ ফুটবলার।

স্প্যানিশ ফেডারেশন এক বিবৃতিতে বলেছে, “আরএফইএফ ওলগা কারমোনার বাবার মৃত্যুর সংবাদে গভীর শোক প্রকাশ করছে। বিশ্বকাপ ফাইনালে পর কারমোনা এই দুঃসংবাদটি জেনেছেন।”

এমন শোকে সমবেদনা জানিয়ে বলা হয়, “এ কঠিন সময়ে ওলগা ও তার পরিবারের প্রতি আমাদের সমবেদনা জানাচ্ছি। ওলগা আমরা তোমাকে ভালোবাসি। স্প্যানিশ ফুটবলের ইতিহাসের অংশ হয়ে গেছ তুমি।”

রিয়াল মাদ্রিদের খেলোয়াড় কারমোনা ফাইনালের গোলটি তার এক ঘনিষ্ঠ বন্ধুর মৃত মায়ের প্রতি উৎস্বর্গ করেছেন। ম্যাচ শেষে কারমোনা বলেছেন, “আমি এ গোলটি সম্প্রতি মারা যাওয়া আমার সবচেয়ে কাছের বন্ধুর মায়ের প্রতি উৎস্বর্গ করলাম।”

তবে কে জানতো, বিশ্বকাপ জয়ের উল্লাস শেষ হতে না হতেই বাবার মৃত্যুর সংবাদ শুনতে হবে তাকে। বিশ্বকাপ জয়ের স্বীকৃতিস্বরূপ খেলোয়াড়দের জার্সিতে একটি করে তারা যুক্ত হয়। সদ্য প্রয়াত বাবাকে ‘তারা’ উল্লেখ করেছেন কারমোনা।

বিশ্বকাপ পদকে চুমু খাওয়ার ছবির সঙ্গে টুইটে তিনি লিখেছেন, ‘আর এটা না জেনেই, খেলা শুরু হওয়ার আগেই আমার একটা তারা ছিল। আমি জানি, তুমি আমাকে অনন্য কিছু অর্জন করার শক্তি দিয়েছ। আমি জানি, আজ রাতে তুমি আমাকে দেখে গর্বিত হচ্ছ। শান্তিতে ঘুমাও, বাবা।’

ফিফা নারী বিশ্বকাপে প্রথমবারের মতো বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে স্পেন। এর আগে মাত্র দুইবার নারী বিশ্বকাপে খেলেছে তারা। তৃতীয়বারের অংশগ্রহণে প্রথমবার ফাইনালে পা রেখেই সফল হয়েছে স্পেনের মেয়েরা।


শেয়ার করুন :