সালাহকে পেতে ১৫০ মিলিয়ন ইউরোতে রাজি আল-ইত্তিহাদ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:৫৮ পিএম, ২৯ আগস্ট ২০২৩
সালাহকে পেতে ১৫০ মিলিয়ন ইউরোতে রাজি আল-ইত্তিহাদ

লিভারপুল স্ট্রাইকার মোহাম্মদ সালাহর জন্য সৌদি পেশাদার লিগ চ্যাম্পিয়ন আল-ইত্তিহাদ ১৫০ মিলিয়ন ইউরো দিতে প্রস্তুত। সিবিএস স্পোর্টস পরিবেশিত এক খবরে এ কথা বলা হয়েছে। ইউরোপীয়ান ট্রান্সফার উইন্ডো বন্ধ হওয়ার আগে তারা বিপুল পরিমাণ অর্থের এ প্রস্তাব দিয়ে লিভারপুলকে পরীক্ষা করতে চাচ্ছে বলে ইঙ্গিত পাওয়া গেছে।

মিশরের ৩১ বছর বয়সী এ তারকা বেশ কিছুদিন ধরেই আল-ইত্তিহাদের শীর্ষ টার্গেটের মধ্যে ছিলেন। নতুন মৌসুমকে সামনে রেখে অন্য দলগুলোর মতই ইউরোপীয়ান খেলোয়াড়দের দলে ভিড়িয়ে আল-ইত্তিহাদ তাদের স্কোয়াড শক্তিশালী করতে চাচ্ছে।

শেষ পর্যন্ত এ বিড যদি বাস্তবায়ন হয় তবে মাত্র দুই সপ্তাহ আগে নেইমারকে ৯০ মিলিয়ন ইউরোর বিনিময়ে আল-হিলাল কিনে নিয়ে সৌদি পেশাদার লিগে যে রেকর্ড গড়েছিল সেটাকেও ছাড়িয়ে যাবে আল-ইত্তিহাদ।

যদিও ইতিমধ্যেই লিভারপুল ঘোষণা দিয়েছে সালাহ বিক্রির জন্য নয়। কিন্তু আল-ইত্তিহাদ এখনো আশা ছাড়েনি। লিভারপুল বস জার্গেন ক্লপ সম্প্রতি বলেছেন, সালাহ তার দলের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ একজন খেলোয়াড়। মিশরীয় এই তারকাকে দলে ধরে রেখে লিভারপুল গত মৌসুমের হতাশা কাটিয়ে আবারো শীর্ষ লড়াইয়ে ফিরতে চায়।

যদিও আল-ইত্তিহাদের লোভনীয় প্রস্তাব কতক্ষণ লিভারপুল এড়িয়ে যেতে পারে তা নিয়ে শঙ্কা রয়েছে। আল-ইত্তিহাদ সালাহকে দলে নিতে ক্ষতিপূরণ বাবদ ২০০ মিলিয়ন পাউন্ড দিতে রাজি আছে। সৌদি আরবে যাওয়ার ব্যপারে সালাহ নিজেও আর্থিক বিষয়টি বিবেচনা করছেন বলে জানা গেছে।

সালাহ ছাড়াও রিয়াল মাদ্রিদ ও স্পেনের কিংবদন্তী সার্জিও রামোসকে দলে ভিড়িয়ে আল-ইত্তিহাদ তাদের রক্ষণভাগকে শক্তিশালী করতে চায়। প্রিমিয়ার লিগ থেকে গাব্রিয়েল মাগাহেস ও রাফায়েল ভারানেকে দলে ভেড়ানোর প্রচেষ্টা ইতোমধ্যেই ব্যর্থ হয়েছে। তবে ট্রান্সফার উইন্ডো বন্ধ হওয়ার আগে বড় কিছু করে দেখাতে দারুণ আশাবাদী সৌদি লিগের বর্তমান চ্যাম্পিয়নরা।


বিষয়ঃ

শেয়ার করুন :