খেলেননি মেসি, অর্থ কেটে রাখবে হংকং সরকার

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:২১ পিএম, ০৫ ফেব্রুয়ারি ২০২৪
খেলেননি মেসি, অর্থ কেটে রাখবে হংকং সরকার

ইন্টার মিয়ামি স্বাগতিক হংকংকে ৪-১ গোলে হারালেও মেসি ভক্তদের মোটেই সন্তুষ্ট করতে পারেনি। এমনকি ম্যাচের শেষে মিয়ামি মালিক ডেভিড বেকহ্যাম ও কোচ জেরার্ডো মার্টিনোকে দুয়ো ধ্বনিও শুনতে হয়েছে। খোদ হংকং সরকারও মেসির অনুপস্থিতিতে আয়োজকদের উপর ক্ষুব্ধ হয়েছে।

হ্যামস্ট্রিং ইনজুরির কারণে বেশ কিছুদিন ধরেই সমস্যায় ভুগছেন আটবারের ব্যালন ডি’অর বিজয়ী মেসি। যে কারলে রোববার মিয়ামির হয়ে তিনি মাঠে নামেননি। তবে হংকং সফরে মাঠে লিওনেল মেসির অনুপস্থিতি আয়োজকদের দারুণভাবে হতাশ করেছে।

শুধু মেসি নয়, হংকংয়ের প্রীতি ম্যাচটিতে মার্টিনো বদলি বেঞ্চে বসেছিলেন সাবেক বার্সেলোনা তারকা সার্জিও বাসকুয়েটস, লুইস সুয়ারেজ ও জোর্দি আলবাকেও।

এমন ম্যাচে হতাশ সমর্থকরা চিৎকার করে টিকিটের অর্থ ফেরতও চেয়েছেন। সমর্থকদের সাথে সুর মিলিয়ে হংকং সরকারও বলছে, আয়োজক টালটার এশিয়ার কাছ থেকে তারা অর্থ কেটে রাখবে।

মেজর স্পোর্টস ইভেন্টস কমিটিকে (এমএসইসি) ম্যাচটি আয়োজনের জন্য হংকং সরকার ১৫ মিলিয়ন হংকং ডলারের সাথে ভেন্যুর জন্য আরও এক মিলিয়ন ডলার দিয়েছে। তবে মেসি না খেলায় এবার উল্টো ক্ষুব্ধ হয়েছে তারা।

সরকারের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, ‘মেসি না খেলায় আয়োজকদের উপর দারুণ হতাশ হয়েছে ফুটবল সমর্থকরা। এ জন্য আয়োজকদের অবশ্যই সকলের কাছে জবাবদিহী করতে হবে। আয়োজনের শর্তানুযায়ী মেসিকে না খেলানোর জন্য তাদের কাছ থেকে অর্থও কেটে রাখা হবে।’

আয়োজক কর্তৃপক্ষ অবশ্য জানিয়েছে, তারা আশা করেছিল মেসি ও সুয়ারেজ দু’জনেই মূল দলে খেলবেন। তবে তা না হওয়ায় তারাও হতাশ। তারা কেউ বিষয়টি আগে জানতো না বলেও দাবী করেছে।


শেয়ার করুন :