খারাপ আচরণে চাকরি হারালেন জুভেন্টাস কোচ আলেগ্রি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:৩৮ পিএম, ১৮ মে ২০২৪
খারাপ আচরণে চাকরি হারালেন জুভেন্টাস কোচ আলেগ্রি

ইতালিয়ান কাপ জয়ের দুইদিন পর কোচ মাসিমিলিয়ানো আলেগ্রিকে বরখাস্ত করেছে জুভেন্টাস। ম্যাচের একেবারে শেষ ভাগে ম্যাচ অফিসিয়ালের সাথে খারাপ আচরণের জেড়ে আলেগ্রিকে লাল কার্ড দেখতে হয়েছিল। আর এতেই কপাল পুড়েছে অভিজ্ঞ এ কোচের।

বিবৃতিতে জুভেন্টাসের পক্ষ থেকে বলা হয়, ইতালিয়ান কাপের ফাইনালের পর বিশেষ করে ওই আচরণের জন্য ক্লাব উপলব্ধি করেছে এ ধরনের বিষয় ক্লাবের মূল্যবোধের সাথে বেমানান।

ফাইনালে আটালান্টাকে ১-০ গোলে পরাজিত করে ১৫তম ইতালিয়ান শিরোপা ঘরে তুলেছে জুভেন্টাস। ম্যাচের একেবারে শেষ মিনিটে ম্যাচ অফিসিয়ালের সাথে আজে আচরণের কারণে লাল কার্ড দেখে মাঠ ছাড়তে বাধ্য হন আলেগ্রি। পরে ম্যাচ পরবর্তী শিরোপা উদযাপনের সময় স্পোর্টিং পরিচালক ক্রিস্টিয়ানো গিউনতোলিকে অবজ্ঞা করে চলে যান।

ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনেও স্থানীয় দৈনিক টুটোস্পোর্টের প্রধান সম্পাদককে হুমকি দিয়ে কথা বলেন আলেগ্রি। এবার চাকরি হারাতে হলো তাকে।

ইতিমধ্যেই এবারের গ্রীষ্মে আলেগ্রির স্থানে বোলোনিয়ার কোচ থিয়াগো মোত্তাকে নিয়োগ দেওয়ার বিষয়টি নিয়ে জুভেন্টাসের মধ্যে জোড় গুঞ্জন শোনা যাচ্ছে। তবে মৌসুমের দুই ম্যাচ বাকি থাকতেই আলেগ্রিকে চাকরি হারাতে হলো।

শেষ ১৫ ম্যাচে ১৫ পয়েন্ট সংগ্রহ করা জুভেন্টাস এ মুহূর্তে সিরি-এ লিগ টেবিলের চতুর্থ স্থানে রয়েছে। সোমবার তাদের প্রতিপক্ষ বোলোনিয়া, উভয় দলই ৬৭ পয়েন্ট করে সংগ্রহ করেছে।

এদিকে, ইতালিয়ান ফুটবল ফেডারেশনের ডিসিপ্লিনারি ট্রাইব্যুনাল ইতিমধ্যেই আলেগ্রির বিষয়ে একটি তদন্ত কমিটি গঠন করেছে। সরাসরি লাল কার্ডের জন্য এমনিতেই আলেগ্রি দুই ম্যাচ নিষিদ্ধ হতেন। তবে এখন ধারণা করা হচ্ছে তার শাস্তির মাত্রা হয়তো আরও বাড়তে পারে।


বিষয়ঃ

শেয়ার করুন :