অস্ট্রেলিয়ার বিপক্ষে একাদশে জায়গা পেলেন না অধিনায়ক জামাল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:৩৩ পিএম, ০৬ জুন ২০২৪
অস্ট্রেলিয়ার বিপক্ষে একাদশে জায়গা পেলেন না অধিনায়ক জামাল

শক্তিশালী অস্ট্রেলিয়ার বিপক্ষ ঘরের মাঠে জাতীয় দলের ম্যাচ -এমন ম্যাচে যদি দেখেন খোদ অধিনায়কই একাদশে নেই! ঠিক এমনটাই ঘটলো বিশ্বকাপ বাছাইয়ের অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের ম্যাচে। অধিনায়ক জামাল ভূইয়াকে বসিয়ে রেখে ডিফেন্ডার তপু বর্মনের হাতে নেতৃত্ব তুলে দেওয়া হয়েছে।

রাজধানীর কিংস অ্যারেনায় অস্ট্রেলিয়ার বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচের একাদশে জায়গা পাননি নিয়মিত অধিনাক জামাল ভূইয়া। তাকে সাইট বেঞ্চে বসিয়ে রাখা হয়েছে।

অধিনায়ক তপু বর্মনসহ অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচজন ডিফেন্স নিয়ে মাঠে নেমেছে বাংলাদেশ। বাকি চারজন হলেন- ইসা ফয়সাল, মেহেদী মিঠু, তারিক কাজী ও সাদ উদ্দিন। এছাড়া মাঝ মাঠে হৃদয়ের সঙ্গে রয়েছেন দুই সোহেল রানা।

ইনজুরির কারণে ফিলিস্তিনের বিপক্ষে মার্চে বিশ্বকাপ বাছাইপর্বের দুটি ম্যাচে না থাকা ডিফেন্ডার তারিক কাজী ও ফরোয়ার্ড শেখ মোরছালিনকে ফেরানো হয়েছে। অস্ট্রেলিয়ার বিপক্ষে ঘরের মাঠে ফরোয়ার্ডে মোরসালিনের সঙ্গী হিসেবে রয়েছেন রাকিব হোসেন।

এদিকে, ফর্মে না থাকা জামাল ভূঁইয়া দেশের হয়ে এখন পর্যন্ত ৮০টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। বাংলাদেশ দলে দীর্ঘ দিন ধরে অধিনায়কত্ব করছেন। তবে ফর্মে না থাকায় ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের খেলা হচ্ছে না তার।

বাংলাদেশ একাদশ
মিতুল মারমা (গোলরক্ষক), তপু বর্মন (অধিনায়ক), তারিক কাজী, ইসা ফয়সাল, মেহেদী মিঠু, সাদ উদ্দিন সোহেল রানা, হৃদয়, সোহেল রানা, মোরসালিন ও রাকিব হোসেন।



শেয়ার করুন :