ইতিহাসের সবচেয়ে দামি ফুটবলার ডিক

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ১২:৪০ এএম, ২৯ ডিসেম্বর ২০১৭
ইতিহাসের সবচেয়ে দামি ফুটবলার ডিক

ভার্জিল ফন ডিক এবার গড়লেন নতুন ইতিহাস। জানুয়ারির ট্রান্সফার উইন্ডো শুরুর আগেই বিশ্ব রেকর্ড গড়ে সাউদাম্পটন ছেড়ে লিভারপুলে যোগ দিলেন ভার্জিল ফন ডিক। ডাচ তারকাকে কেনার জন্য অলরেডদের গুনতে হয় ৭৫ মিলিয়ন পাউন্ড! সেইসঙ্গে বিশ্ব ক্লাব ফুটবলের ইতিহাসে সবচেয়ে দামি ডিফেন্ডারও বনে যান ডিক। বাংলাদেশী মুদ্রায় তার দাম প্রায় ৮৩৫ কোটি টাকা!

দুই বছর আগে সেল্টিক থেকে সাউদাম্পটনে যোগ দিয়েছিলেন ভার্জিল ফন ডিক। সেজন্য ক্লাবটির গুনতে হয়েছিল ১৩ মিলিয়ন পাউন্ড। ইংলিশ প্রিমিয়ার লিগে যোগ দিয়েই বাজিমাত করেন হল্যান্ডের এই সেন্টার-ব্যাক। খুব অল্প সময়ের ব্যবধানেই লাইম লাইটে চলে আসেন তিনি।

তার আগে সবচেয়ে দামি রক্ষণসৈনিকের তকমাটা মাখানো ছিল বেঞ্জামিন মেন্ডির গায়ে। গত জুলাইয়ে ৫২ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে মোনাকো থেকে মেন্ডিকে দলে ভেড়ায় ম্যানচেস্টার সিটি।

লিভারপুলের মতো ক্লাবে যোগ দিয়ে রোমাঞ্চিত ভার্জিল ডিক। এ প্রসঙ্গে নিজের অভিমত প্রকাশ করতে গিয়ে ২৬ বছর বয়সী এই ডাচ তারকা বলেন, ‘লিভারপুলের খেলোয়াড় হতে পেরে আমি সত্যিই খুব আনন্দিত এবং সম্মানিত। আজকের (বুধবার) দিনটা আমার এবং পরিবারের জন্য খুব গর্বের, কেননা আাজ বিশ্বের বড় একটি ক্লাবে যোগ দিলাম।’

এই মুহূর্তে ইংলিশ প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলের চারে অবস্থান করছে লিভারপুল। তবে মৌসুমের শুরু থেকেই রক্ষণভাগে তাদের দূর্বলতা ছিল চোখে পড়ার মতো। কেননা, মৌসুমের প্রথম ২০ ম্যাচেই যে, ২৩ গোল হজম করে ফেলে জার্গেন ক্লপের দল। তাই ভার্জিল ডিকের যোগ দেওয়ায় কিছুটা হলেও স্বস্তি ফিরবে অলরেড শিবিরে।

তবে কেউ কেউ আবার সমালোচনাও করছেন লিভারপুলের। কেননা, মাত্র দুই বছরের মধ্যেই যে ডাচ ডিফেন্ডারের মূল্যকে ৬২ মিলিয়ন পাউন্ড বাড়িয়ে দিল তারা!


শেয়ার করুন :


আরও পড়ুন

টানা ১৮তম জয়ে ম্যানসিটি

টানা ১৮তম জয়ে ম্যানসিটি

ইংলিশ লিগে লিভারপুল-চেলসির জয়

ইংলিশ লিগে লিভারপুল-চেলসির জয়