ইউরোপা লিগে আর্সেনালের জয়, চেলসির ড্র

স্পোর্টসমেইল২৪ ডেস্ক স্পোর্টসমেইল২৪ ডেস্ক প্রকাশিত: ০২:৪৬ পিএম, ০৩ মে ২০১৯
ইউরোপা লিগে আর্সেনালের জয়, চেলসির ড্র

ঘরের মাঠে খেলা, অথচ শুরুতেই পিছিয়ে পড়লো আর্সেনাল। ঘুরে দাঁড়িয়ে অবশ্য ঠিকই জিতে মাঠ ছেড়েছে তারা। বৃহস্পতিবার ইউরোপা লিগ সেমিফাইনালের প্রথম লেগে ভ্যালেন্সিয়াকে ৩-১ গোলে হারিয়েছে গানাররা। তাদের ইংলিশ প্রতিপক্ষ চেলসি ১-১ গোলে ড্র করে ফিরেছে এইনট্র্যাখট ফ্রাঙ্কফু্র্টের মাঠ থেকে।

এমিরেটস স্টেডিয়ামে ভ্যালেন্সিয়া হারলেও নিয়ে গেছে গুরুত্বপূর্ণ অ্যাওয়ে গোল। সামনের সপ্তাহে ফিরতি লেগ তাদের ঘরের মাঠ মেস্তায়ায়। তবে এগিয়ে থাকা আর্সেনাল লিডটা ধরে রেখে মৌসুমে একটি অন্তত শিরোপা জেতার সম্ভাবনা জাগিয়ে রাখতে চাইবে।

পিছিয়ে পড়েও নিজেদের শক্তি দেখিয়ে জয় নিয়ে মাঠ ছেড়েছে আর্সেনাল। তাদের এই জয়ের নায়ক আলেজান্দ্রে লাকাজেত্তে। এই ফরাসি ফরোয়ার্ড করেছেন জোড়া গোল। আর শেষ মুহূর্তে পিয়েরে-এমরিক অবামেয়াং জাল খুঁজে পেলে স্বস্তির জয় পায় আর্সেনাল।

এমিরেটস স্টেডিয়ামে ১১তম মিনিটে ভ্যালেন্সিয়া এগিয়ে যায় মুক্তার দিয়াখাবির হেডে। তবে ১৪ মিনিটের ব্যবধানে উল্টো লিড নেয় আর্সেনাল। ১৮তম মিনিটে স্বাগতিকরা সমতায় ফেরে লাকাজেত্তির প্রথম গোলে। কাউন্টার অ্যাটাক থেকে মেসুত ওজিল ও অবামেয়াংয়ের যুগলবন্দিতে লক্ষ্যভেদ করেন এই ফরাসি।

এরপর ২৫ মিনিটে আর্সেনাল এগিয়ে যায় এই লাকাজেত্তির লক্ষ্যভেদেই। গ্র্যান্ট জাকার ক্রস থেকে হেড করে তিনি লক্ষ্যভেদ করলে উনাই এমেরির দল পায় লিড। সেভিয়ার কোচ হিসেবে তিনবার ইউরোপা লিগ জেতা এই স্প্যানিয়ার্ডের স্বস্তি নিয়ে সামনের সপ্তাহে সাবেক ক্লাব ভ্যালেন্সিয়ার মাঠে নামার সুযোগ নিশ্চিত হয় শেষ বাঁশি বাজার ঠিক আগমুহূর্তে অবামেয়াং স্কোরশিটে নাম তুললে।

আরেক ইংলিশ চেলসি ড্র করলেও গুরুত্বপূর্ণ অ্যাওয়ে গোল নিয়ে ফিরেছে ফ্রাঙ্কফু্র্টের মাঠ থেকে। ২৩তম মিনিটে তারা পিছিয়ে পড়ে লুকা ইয়োভিচের গোলে। তবে ৪৫ মিনিটে চেলসিকে সমতায় ফেরান পেদ্রো। ওই গোলটাই সেমিফাইনালের দ্বিতীয় লেগের আগে এগিয়ে রাখলো ব্লুদের। কারণ ফিরতি লেগে খেলতে নামবে তারা ঘরের মাঠ স্ট্যামফোর্ড ব্রিজে।


শেয়ার করুন :


আরও পড়ুন

পগবার বুটের দাম ৩০ হাজার ইউরো

পগবার বুটের দাম ৩০ হাজার ইউরো

টটেনহামের মাঠে জিতলো আয়াক্স

টটেনহামের মাঠে জিতলো আয়াক্স

মেসির জোড়া গোলে ফাইনালের পথে বার্সেলোনা

মেসির জোড়া গোলে ফাইনালের পথে বার্সেলোনা

বিশেষ দিনে আরও এক বিশেষ মাইলফলক মেসির

বিশেষ দিনে আরও এক বিশেষ মাইলফলক মেসির