ইউরোপীয় সমর্থকদের বর্ষসেরা মেসি-রোনাল্ডো, নেই নেইমার

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:২৪ এএম, ১৩ জানুয়ারি ২০১৮
ইউরোপীয় সমর্থকদের বর্ষসেরা মেসি-রোনাল্ডো,  নেই নেইমার

ইউরোপীয় অঞ্চলের (উয়েফা) ফুটবল সমর্থকদের ভোটে বর্ষসেরা দলে জায়গা হয়েছে আর্জেন্টিনার অধিনায়ক ও বার্সেলোনার সেরা খেলোয়াড় লিওনেল মেসি ও পর্তুগিজ অধিনায়ক ও রিয়াল মাদ্রিদের সেরা খেলোয়াড় ক্রিস্টিয়ানো রোনাল্ডোর। তবে মেসি-রোনাল্ডোর দলে সুযোগ হয়নি ব্রাজিল অধিনায়ক নেইমারের।

২০১৩ সালে সান্তোষ ছেড়ে বার্সেলোনায় নাম লিখেন নেইমার। সেখানে চার বছরে দুর্দান্ত পারফরমেন্স প্রদর্শন করেন তিনি। বার্সার হয়ে ১২৩ ম্যাচে ৬৮ গোল করেন নেইমার। তবে ২০১৭-১৮ মৌসুম শুরুর আগে রেকর্ড ট্রান্সফার ফি’তে বার্সেলোনা ছেড়ে ফ্রান্সের ক্লাব প্যারিস সেন্ট জার্মেইতে (পিএসজি) যোগ দেন নেইমার।

এবারের মৌসুমেও পারফরমেন্সে উজ্জল নেইমার। কিন্তু ইউরোপীয় অঞ্চলের (উয়েফা) ফুটবল সমর্থকদের ভোটই পাননি তিনি। তাই ইউরোপের বর্ষসেরা ফুটবল একাদশে সুযোগ হয়নি ২৫ বছর বয়সী এই খেলোয়াড়ের।

গত মৌসুমে স্প্যানিশ লিগ ও চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জয় করে রিয়াল মাদ্রিদ। তাই সমর্থকদের ভোটে বর্ষসেরা একাদশে রিয়াল মাদ্রিদের খেলোয়াড়দের প্রাধান্য বেশি। রোনালদো ছাড়াও একাদশে আছেন মার্সেলো, রামোস, টনি ক্রস ও লুকা মড্রিচ।

দ্বিতীয় সর্বোচ্চ তিনজন করে এই একাদশে আছেন ইতালিয়ান ক্লাব জুভেন্টাসের খেলোয়াড়রা। এরা হলেন- বুফন, দানি আলভেস ও কিয়েলিনি। তবে বার্সেলোনা থেকে একমাত্র মেসিই পেয়েছেন এই একাদশে জায়গা। এছাড়া এই একাদশে একজন করে আছেন ইংলিশ ক্লাব ম্যানচেষ্টার সিটি ও চেলসির খেলোয়াড়।

উয়েফা সমর্থকদের বর্ষসেরা একাদশ
জিয়ানলুইজি বুফন (জুভেন্টাস), দানি আলভেস (জুভেন্টাস/ পিএসজি), সার্জিও রামোস (রিয়াল মাদ্রিদ), গিওর্গি কিয়েলি¬নি (জুভেন্টাস), মার্সেলো (রিয়াল মাদ্রিদ), কেভিন ডি ব্রুইয়ান (ম্যানচেস্টার সিটি), টনি ক্রস (রিয়াল মাদ্রিদ) লুকা মড্রিচ (রিয়াল মাদ্রিদ), এডেন হ্যাজার্ড (চেলসি), লিওনেল মেসি (বার্সেলোনা), ক্রিস্টিয়ানো রোনাল্ডো (রিয়াল মাদ্রিদ)।


শেয়ার করুন :


আরও পড়ুন

ক্রিস্টেনসেনের সঙ্গে চেলসির দীর্ঘমেয়াদী চুক্তি

ক্রিস্টেনসেনের সঙ্গে চেলসির দীর্ঘমেয়াদী চুক্তি

রিয়ালের সঙ্গে জিদানের চুক্তি নবায়ন

রিয়ালের সঙ্গে জিদানের চুক্তি নবায়ন

জাদুকরী মেসি আবারও মুগ্ধতা ছড়ালেন

জাদুকরী মেসি আবারও মুগ্ধতা ছড়ালেন

আগুয়েরায় গোলে ম্যানসিটির জয়

আগুয়েরায় গোলে ম্যানসিটির জয়