ট্রফি না জিতেও চ্যাম্পিয়ন্স লিগের সেরা দলে মেসি-রোনালদো

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:৪৪ পিএম, ০৩ জুন ২০১৯
ট্রফি না জিতেও চ্যাম্পিয়ন্স লিগের সেরা দলে মেসি-রোনালদো

ফাইল ছবি

ফাইনালে খেলতে না পারলেও চ্যাম্পিয়ন্স লিগে মৌসুমের সেরা দলে ঠিকই জায়গা করে নিয়েছেন বিশ্ব ফুটবলের দুই সুপারস্টার লিয়নেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদো।

রোনালদোর জুভেন্টাস শেষ আটের লড়াইয়ে ডাচ জায়ান্ট আয়াক্সের কাছে পরাজিত হয়ে বিদায় নেয়। অন্যদিকে সেমি ফাইনালের প্রথম লেগে মেসির দুর্দান্ত পারফরমেন্স সত্ত্বেও লিভারপুলের কাছে দ্বিতীয় লেগে নতি স্বীকার করতে বাধ্য হয় বার্সেলোনা। টুর্নামেন্টে ১২ গোল করে ২০১৮-১৯ মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে সর্বোচ্চ গোলদাতা হয়েছেন মেসি।

শেষ চার পর্যন্ত দুর্দান্ত ফর্মে থাকা আয়াক্সের পাঁচজন সেরা দলে জায়গা করে নিয়েছেন। তারা হলেন- মাথিয়াস ডি লিট, ফ্রেঙ্কি ডি জং, ডেভিড নেরেস, হাকিম জিয়েচ ও ডুসান টাডিচ। ফাইনালে পরাজিত টটেনহ্যামের থেকে জায়গা পেয়েছেন ইয়ান ভারটনগেন, লুকাস মৌরা ও মৌসা সিসোকো।

বিজয়ী লিভারপুলের তিনজন ডিফেন্ডার ট্রেন্ট আলেক্সান্দার-আর্নল্ড, এন্ডি রবার্টসন ও ভার্জিল ফন ডিক ছাড়াও আরও আছেন গিওর্গিনিও উইজনালডাম, সাদিও মানে ও গোলরক্ষক অ্যালিসন।

উয়েফার টেকনিক্যাল অবজারভারদের নির্বাচনে এই দলে আরও জায়গা করে নিয়েছেন লিঁও মিডফিল্ডার টানগু এনডোম্বেলে ও ম্যানচেস্টার সিটির দুই তারকা কেভিন ডি ব্রুইনে ও রাহিম স্টার্লিং। টেকনিক্যাল অবজারভারদের সাথে নির্বাচক প্যানেলে আরও ছিলেন বেলজিয়ামের কোচ রবার্তো মার্টিনেজ, ইংলিশ ম্যানেজার গ্যারেথ সাউথগেট ও ম্যানচেস্টার সিটির সাবেক বস ডেভিড ময়েস।

চ্যাম্পিয়ন্স লিগের মৌসুম সেরা দল
গোলরক্ষক : অ্যালিসন (লিভারপুল), মার্ক-আন্দ্রে টের স্টেগান (বার্সেলোনা)।
ডিফেন্ডার : ট্রেন্ট আলেস্কান্দার-আর্নল্ড (লিভারপুল), মাথিয়াস ডি লিট (আয়াক্স), এন্ডি রবার্টসন ও ভার্জিল ফন ডিক (লিভারপুল), ইয়ান ভারটনগেন (টটেনহ্যাম)।
মিডফিল্ডার : কেভিন ডি ব্রুইনে (ম্যানচেস্টার সিটি), ফ্রেঙ্কি ডি জং (আয়াক্স), টানগু এনডোম্বেলে (লিঁও), ডেভিড নেরেস (আয়াক্স), মৌসা সিসোকো (টটেনহ্যাম), রাহিম স্টার্লিং (ম্যানচেস্টার সিটি), গিওর্গিনিও উইজনালডাম (লিভারপুল), হাকিম জিয়েচ (আয়াক্স)।
ফরোয়ার্ড : সাদিও মানে (লিভারপুল), লিয়নেল মেসি (বার্সেলোনা), লুকাস মৌরা (টটেনহ্যাম), ক্রিস্টিয়ানো রোনালদো (জুভেন্টাস), ডুসান টাডিচ (আয়াক্স)।


শেয়ার করুন :


আরও পড়ুন

দলের জন্য নয়, মেসি এখন নিজের জন্য খেলে : মারিয়ো

দলের জন্য নয়, মেসি এখন নিজের জন্য খেলে : মারিয়ো

রোমা কিংবদন্তি রোসির আবেগঘন বিদায়

রোমা কিংবদন্তি রোসির আবেগঘন বিদায়

নেইমারকে সরিয়ে দিল ব্রাজিল, নতুন অধিনায়ক আলভেস

নেইমারকে সরিয়ে দিল ব্রাজিল, নতুন অধিনায়ক আলভেস

১৪ বছর পর চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা লিভারপুলের

১৪ বছর পর চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা লিভারপুলের