নাপোলির কাছে বিধ্বস্ত লিভারপুল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:০৭ পিএম, ২৯ জুলাই ২০১৯
নাপোলির কাছে বিধ্বস্ত লিভারপুল

এডিনবার্গে প্রাক-মৌসুম প্রীতি ম্যাচে নাপোলির কাছে ৩-০ গোলে বিধ্বস্ত হয়েছে লিভারপুল। ওয়েম্বলীতে আগামী সপ্তাহে কমিউনিটি শিল্ডে ম্যানচেস্টার সিটির মুখোমুখি হওয়ার আগে এ পরাজয় কিছুটা হলেও লিভারপুলের আত্মবিশ্বাসে ঘাটতি ঘটাবে।

চারটি প্রীতি ম্যাচের একটিতেও জয়ের দেখা পায়নি ইউরোপীয়ান চ্যাম্পিয়নরা। বরুসিয়া ডর্টমুন্ড ও সেভিয়ার বিপক্ষে পরাজয়ের পর স্পোর্টিং লিসবনের সাথে ড্র করেছে।

রোববারের ম্যাচে লোরেনজে ইনসিগনে, আরকাদিয়াজ মিলিক ও আমিন ইউনেসের গোলে সিরি-এ জায়ান্টরা জয় তুলে নেয়। ম্যাচটিতে লিভারপুল বস জার্গেন ক্লপ মোট ২১ জন খেলোয়াড়কে পরখ করেছেন। ম্যাচের ১৭ মিনিটে ইনসিগনের কার্লিং শট নাপোলিকে এগিয়ে দেয়। ২৮ মিনিটে মিলিকের গোলে ব্যবধান দ্বিগুণ হওয়ার পাশাপাশি কার্লো আনচেলত্তির দল ম্যাচের নিয়ন্ত্রণ নিজেদের করে নেয়। এ গোলের যোগানদাতাও ছিলেন ইনসিগনে। বিরতির ঠিক আগে অফ-সাইডের কারণে লিভারপুলের মিডফিল্ডার জর্জিনিও উইজনালডামের একটি গোল বাতিল হয়ে যায়।

প্রিমিয়ার লিগের জায়ান্টরা দ্বিতীয়ার্ধের শুরুটা বেশ আগ্রাসীভাবেই করেছিল। কিন্তু বিরতির পর সাত মিনিটের মধ্যে আবারও ইনসিগনে আঘাত হানেন। কিন্তু এবার তার শট লিভারপুল গোলরক্ষক সিমন মিগনোলেট আটকে দিলেও ফিরতি বলে ইউনেস দলের পক্ষে তৃতীয় গোলটি করেন।

দ্বিতীয়ার্ধে ক্লপ ১০ জন পরিবর্তন করে দল সাজিয়েছিলেন। কিন্তু তারপরেও কাঙ্ক্ষিত গোলের দেখা পায়নি রেডসরা। দিনের শুরুতে ১৬ বছর বয়সী ইংলিশ ফরোয়ার্ড হার্ভি এলিয়টের চুক্তির ঘোষণা দেওয়ার পর রোববার লিভারপুলের হয়ে এ তরুণের অভিষেক হয়। গত মে মাসে মাত্র ১৬ বছর ৩০ দিন বয়সে উল্ফসের বিপক্ষে ফুলহ্যামের হয়ে খেলতে নেমে প্রিমিয়ার লিগ ইতিহাসে সবচেয়ে কম বয়সী খেলোয়াড় হিসেবে অভিষেক হয়েছিল এলিয়টের।


শেয়ার করুন :