ইতালিয়ান ফুটবলে নতুন সমস্যা

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০৯:৪০ এএম, ৩১ জানুয়ারি ২০১৮
ইতালিয়ান ফুটবলে নতুন সমস্যা

নতুন সভাপতি নির্বাচনে ব্যর্থ হয়েছে ইতালিয়ান ফুটবল ফেডারেশন (এফআইজিসি)। এতে করে বিশ্বকাপের চূড়ান্ত পর্বে খেলতে ব্যর্থ হবার আড়াই মাস পরে আবারও ইতালিয়ান ফুটবলে নতুন সমস্যার সৃষ্টি হলো।

রোমের অদূরে ফিউমিসিনোতে অনুষ্ঠিত সাধারণ সভায় চার রাউন্ড ভোট প্রদানের পরেও তিনজন প্রার্থীর কেউই সর্বাধিক ভোট আদায় করতে পারেননি। ইতালিয়ান সভাপতি নির্বাচনে তিন প্রার্থী ছিলেন অ্যামেচার লিগ (এলএনডি) সভাপতি কোসিমো সিবিলয়া, তৃতীয় টায়ার লিগ প্রো ডিভিশনের সভাপতি গ্যাব্রিয়েল গারভিনা ও পেশাদার প্লেয়ার্স ইউনিয়ন (এআইসি) এর সভাপতি ডামিয়ানো টমাসি।

দ্বিতীয় ও তৃতীয় রাউন্ডে টমাসি তৃতীয় স্থানে থেকে ভোট শেষ করেন। সে কারনে তার জয়ের সম্ভাবনা শেষ হয়ে গিয়েছিল। চতুর্থ ব্যালটে সর্বাধিত ভোট প্রাপ্ত প্রার্থীই নির্বাচিত হবার কথা। ফাইনাল রাউন্ডে গারভিনা ৩৯.০৬ শতাংশ, সিবলিয়া ১.৮৫ শতাংশ ভোট পেয়েছেন। ৫৯.০৯ শতাংশ ব্যালট খালি ছিল।

সভাপতি নির্বাচনে এই ব্যর্থতার অর্থ হচ্ছে এখন এফআইজিসি’র নিয়ন্ত্রণ ইতালিয়ান অলিম্পিক কমিটির (সিওএনআই) কাছে চলে যাবে।

বিশ্বকাপের চূড়ান্ত পর্বে খেলতে ব্যর্থ হবার জেড় ধরে আগের সভাপতি কার্লো তাভেচ্চিও পদ থেকে সড়ে দাঁড়ান। তার স্থানেই নতুন সভাপতি বেছে নেবার প্রক্রিয়া শুরু করেছিল ইতালিয়ান ফুটবল। বাছাইপর্বে প্লে-অফে সুইডেনের কাছে পরাজিত হয়ে চারবারের বিশ্ব চ্যাম্পিয়নরা চূড়ান্ত পর্বের আগেই ছিটকে পড়ে। বর্তমানে ইতালিয়ান ফুটবলের প্রধান পদটি খালি থাকার পাশাপাশি জাতীয় দলের কোচের পদটিও শূন্য রয়েছে। সব মিলিয়ে মোটেই ভালো অবস্থানে নেই ইতালির ফুটবল।


শেয়ার করুন :


আরও পড়ুন

কার্ডিফ সিটিকে হারিয়ে পঞ্চমে ম্যানসিটি

কার্ডিফ সিটিকে হারিয়ে পঞ্চমে ম্যানসিটি

রোনালদোর জোড়া গোলে রিয়ালের স্বস্তির জয়

রোনালদোর জোড়া গোলে রিয়ালের স্বস্তির জয়

নেইমারের কারণে পিএসজি ছাড়ছেন লুকাস

নেইমারের কারণে পিএসজি ছাড়ছেন লুকাস

তিন ম্যাচ নিষিদ্ধ হলেন সিমিয়োনে

তিন ম্যাচ নিষিদ্ধ হলেন সিমিয়োনে