করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ব্রাজিলিয়ান ফুটবলার

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:০৮ পিএম, ১৯ মার্চ ২০২০
করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ব্রাজিলিয়ান ফুটবলার

প্রাণঘাতি করোনাভাইরাস সংক্রমণের প্রাথমিক বিপর্যয় কাটিয়ে উঠেছে চীন। এপ্রিল মাসের প্রথম দিকে তারা স্থগিত হয়ে যাওয়া ফুটবল মৌসুম শুরু করার তোর জোরও শুরু করেছে। তবে এই উদ্যোগে বাঁধা পড়েছে ব্রাজিলীয় এক ফুটবলারের করোনাভাইরাসে আক্রান্ত হবার ঘটনা। চীন ফুটবলের এই প্রথম কেউ করোনা ভাইরাসে আক্রান্ত হলেন।

চীনের দক্ষিণাঞ্চলীয় শহর মেইজহাও শহরের বাসিন্দা ৩০ বছর বয়সি ব্রাজিলীয় ওই ফুটবলার নিকটবর্তী গুয়াংঝু হাসপাতালে ভর্তি হয়েছেন বলে জানিয়েছেন সেখানকার স্বস্থ্য বিষয়ক কৃর্তপক্ষ। তারা ওই খেলোয়াড়ের নাম প্রকাশ না করলেও স্থানীয় গণমাধ্যমের রিপোর্টে বলা হয়েছে তিনি মেইজহাও হাক্কার স্ট্রাইকার ডোরিয়েলটন। এটি দ্বিতীয় বিভাগের চায়না লিগ ওয়ানের ক্লাব। তার বর্তমান অবস্থা সম্পর্কে জানা যায়নি।

স্বাস্থ্য কর্মকর্তারা জানান, সোমবার ব্যাংকক থেকে বিমানে করে তিনি গুয়াংঝু বিমান বন্দরে অবতরণ করেছেন এবং সেখান থেকেই তাকে হাসপাতালে নেয়া হয়েছে। দা ওরিয়েন্টাল স্পোর্টস ডেইলির রিপোর্টে বলা হয়, ক্লাবের গোটা স্কোয়াডই বর্তমানে কোয়ারেন্টাইনে রয়েছে। ফলে নতুন মৌসুম শুরু করতে বিলম্ব হতে পারে।

করোনাভাইরাসের সংক্রমন দেশব্যাপী ছড়িয়ে পড়ায় গত ডিসেম্বরে চীনে সব ধরনের ফুটবল অনির্দিষ্টকালের জন্য স্থগিত ঘোষণা করে কর্তৃপক্ষ। গত ২২ ফেব্রুয়ারি শুরুর কথা থাকলেও চীনের শীর্ষ ফুটবল টুর্নামেন্ট চাইনিজ সুপার লিগ আগামী মাসে শুরু করার কথা ছিল।

ব্রাজিলের ফু¬মিনেন্সে ক্যারিয়াল শুরু করলেও ডোরিয়েলটন তার ক্যারিয়ারের বেশিরভাগ সময় কাটিয়েছেন চীনে। তবে তার বিষয়ে এখনো কোন মন্তব্য করেনি মেইজহাও হাক্কা।


শেয়ার করুন :