প্রথমবারের মত ইংল্যান্ড দলে কর্ক

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০৮:৩৯ পিএম, ০৯ নভেম্বর ২০১৭
প্রথমবারের মত ইংল্যান্ড দলে কর্ক

জার্মানি ও ব্রাজিলের বিপক্ষে আন্তর্জাতিক প্রীতি ম্যাচকে সামনে রেখে প্রথমবারের মত ইংল্যান্ড দলে ডাক পেয়েছেন বার্নালির মিডফিল্ডার জ্যাক কর্ক। ইংলিশ কোচ গ্যারেথ সাউথগেটের বিবেচনায় দলে আরও কিছু রদবদলের ইঙ্গিত দিয়েছেন।

সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন দল দুটির বিপক্ষে প্রীতি ম্যাচ দুটি ঐতিহ্যবাহী ওয়েম্বলী স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। কিন্তু ইতোমধ্যেই দল থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন রাহিম স্টার্লিং, ফাবিয়ান ডেলফ ও জর্ডান হেন্ডারসনের মত তারকারা। সে কারণেই সোয়ানসি ও সাউদাম্পটনের সাবেক খেলোয়াড় কর্ককে জাতীয় দলে ডেকেছেন সাউথগেট। এ সম্পর্কে ফুটবল অ্যাসোসিয়েশন এক বিবৃতিতে বলেছেন, কর্কের দলভুক্তির অর্থ হচ্ছে সেন্ট জর্জেস পার্কের অনুশীলনে ২২ জনকে নিয়েই সাউথগেট কাজ করবেন।

প্রাথমিকভাবে ঘোষিত ২৫ সদস্যের দল থেকে ইনজুরির কারণে নাম প্রত্যাহার করে নিয়েছেন টটেনহ্যামের ডেলে আলি, হ্যারি কেন ও হ্যারি উইঙ্কস। এফএ তাদের পূর্ববর্তী বিবৃতিতে জানিয়েছিল ম্যানচেস্টার সিটির স্টার্লিং ও ডেলফ ইংল্যান্ড জাতীয় দলে খেলতে না পারায় নিজ ক্লাবে ফিরে গেছেন। থাইয়ের ইনজুরির কারণে লিভারপুলে হেন্ডারসনেরও আসন্ন দুটি প্রীতি ম্যাচে খেলা হচ্ছে না।

ইনজুরি সমস্যায় ওয়েস্ট হ্যামের বিপক্ষে লিভারপুলের সর্বশেষ লিগ ম্যাচে অনুপস্থিত ছিলেন হেন্ডারসন। পিঠের ইনজুরির কারণে সিটি উইঙ্গার স্টার্লিং বিশ্রামে রয়েছেন। অন্যদিকে রোববার আর্সেনালের বিপক্ষে কাফ ইনজুরিতে পড়েছেন ডেলফ।

২০১৫ সালের নভেম্বরের পর থেকে জাতীয় দলের বাইরে রয়েছেন এই মিডফিল্ডার। ইতোমধ্যেই ইনজুরি আক্রান্ত খেলোয়াড়দের স্থানে সাউথগেট দলে ডেকেছেন মাইকেল কেন ও জেক লিভারমোরকে। তবে চেলসি ডিফেন্ডার গ্যারি কাহিল ইনজুরি কাটিয়ে অনুশীলনে ফিরেছেন যা ইংলিশ শিবিরে স্বস্তি ফিরিয়ে এনেছে।


শেয়ার করুন :