স্বপ্ন দেখিয়ে বিদায় নিলেন রোমান সানা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:৪৭ এএম, ২৮ জুলাই ২০২১
স্বপ্ন দেখিয়ে বিদায় নিলেন রোমান সানা

টোকিও অলিম্পিকে একক ইভেন্টে বৃটেনের টম হলকে হারিয়ে দ্বিতীয় রাউন্ডে (শেষ ৩২) জায়গা করে নিয়েছিলেন দেশসেরা আর্চার রোমান সানা। অলিম্পিকে ইতিহাস গড়ে দ্বিতীয় রাউন্ডে জায়গা করে নিয়ে ভক্তদের স্বপ্ন দেখিয়েছিল আরও বহুদূর যাওয়ার। তবে সে যাত্রায় বাধা হয়ে দাঁড়িয়েছিলেন কানাডার আর্চার ক্রিসপিন ডিউনাস।

মঙ্গলবার (২৭ জুলাই) দ্বিতীয় রাউন্ডে কানাডার আর্চার ক্রিসপিন ডিউনাসের বিপক্ষে ৬-৪ সেটের ব্যবধানে হেরে গেছেন রোমান সানা। এর আগে সকালে নিজের প্রথম ইভেন্টে বৃটেনের টম হলকে ৭-৩ সেটে হারিয়ে দ্বিতীয় রাউন্ডে জায়গা করে নিয়েছিলেন রোমান সানা।

দ্বিতীয় রাউন্ড, অর্থাৎ শেষ ৩২-এর খেলায় কানাডার ক্রিসপিনের মুখোমুখি হন রোমান সানা। প্রথম রাউন্ডে বৃটিশ বাধা পেরুলেও কানাডার কাছে হেরে যান রোমান সানা।
sportsmail24প্রথম রাইন্ডে বৃটেনের টম হলকে হারিয়ে শেষ ৩২-এ পা রাখেন রোমান সানা

প্রথম সেটে ২৬-২৫ ব্যবধানে জয় দিয়ে শুরু করেন রোমান সানা। তবে পরের দুই সেটে লড়াই করেও ২৫-২৮ ও ২৭-২৯ ব্যবধানে হেরে যান তিনি। এরপরর চতুর্থ সেটে ২৭-২৬ ব্যবধানে জিতে ম্যাচে ফিরেন তিনি।

চার সেট শেষে পয়েন্ট ৪-৪ হওয়ায় পঞ্চম ও শেষ সেট রূপ নেয় ফাইনালে। ফাইনাল সেই সেটেও দুর্দান্ত খেলেন সানা। কিন্তু মাত্র ১ পয়েন্টের ব্যবধানে হেরে যান রোমান।
sportsmail24
কানাডার আর্চার ক্রিসপিন ডিউনাসের কাছে হেরে শেষ ৩২ থেকে বিদায় নেন রোমান সানা

পঞ্চম সেট শেষ হয় ২৫-২৬ ব্যবধানে। মাত্র ১ পয়েন্টের জন্য শেষ ষোলো যাওয়ার আগেই বিদায় নেন দেশ সেরা এই আর্চার।

শেষ ষোলোতে যেতে না পারলেও টোকিও অলিম্পিকে ইতিহাস গড়েন রোমান সানা। অলিম্পিকের কোন আসরে আর্চারিসহ যেকোন খেলায় বাংলাদেশ এটাই সর্বোচ্চ স্কোর।

স্পোর্টসমেইল২৪/এমআরএইচ/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ] 


শেয়ার করুন :


আরও পড়ুন

তিন মিনিটেই স্বর্ণজয় করলেন কসোভোর নোরা

তিন মিনিটেই স্বর্ণজয় করলেন কসোভোর নোরা

অলিম্পিকে আবারও ইসরায়েলকে বয়কট

অলিম্পিকে আবারও ইসরায়েলকে বয়কট

অলিম্পিক ইতিহাসে প্রথম, একদিনে দুই সহোদরের পদক জয়

অলিম্পিক ইতিহাসে প্রথম, একদিনে দুই সহোদরের পদক জয়

অলিম্পিকে মাস্ক পড়া বাধ্যতামূলক করলো আইওসি

অলিম্পিকে মাস্ক পড়া বাধ্যতামূলক করলো আইওসি