জিমন্যাস্টিকস চ্যাম্পিয়নশিপের কৃতি খেলোয়াড়দের সংবর্ধনা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:৫৪ পিএম, ১২ এপ্রিল ২০২২
জিমন্যাস্টিকস চ্যাম্পিয়নশিপের কৃতি খেলোয়াড়দের সংবর্ধনা

বঙ্গবন্ধু ৫ম সেন্ট্রাল সাউথ এশিয়ান আর্টিস্টিক জিমন্যাস্টিকস চ্যাম্পিয়নশিপ-২০২১ এর কৃতি খেলোয়াড়দের সংবর্ধনা দেওয়া হয়েছে। মঙ্গলবার (১২ এপ্রিল) জাতীয় ক্রীড়া পরিষদের সভা কক্ষে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কৃতি খেলোয়াড়দের সংবর্ধনা প্রদান করেন।

অনুষ্ঠানে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী আর্ন্তজাতিক জিমন্যাস্টিকস প্রতিযোগিতায় বাংলাদেশ দল ভালো ফলাফল অর্জন করায় অংশগ্রহণকারী সকল খেলোয়াড়, কোচ ও কর্মকর্তাদের আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানান। তিনি আশা প্রকাশ করেন, ভবিষ্যতেও সাফল্যের এ অগ্রযাত্রা অব্যাহত থাকবে।

প্রতিমন্ত্রী বলেন, “ক্রীড়াঙ্গনের সকল সাফল্যের প্রধান উৎসাহদাতা ক্রীড়াবান্ধব মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর অকুণ্ঠ সমর্থন সার্বিক সহযোগিতা ও বলিষ্ঠ দিকনির্দেশনার ফলেই আন্তর্জাতিক পরিমন্ডলে ক্রীড়াঙ্গনে একের পর এক সাফল্যের ইতিহাস রচিত হচ্ছে।”

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে আয়োজিত আন্তর্জাতিক জিমন্যাস্টিকস প্রতিযোগিতা বঙ্গবন্ধু ৫ম সেন্ট্রাল সাউথ এশিয়ান আর্টিস্টিক জিমন্যাস্টিকস চ্যাম্পিয়নশিপ বাংলাদেশে ২০২১ সালের ২৬-৩১ অক্টোবর অনুষ্ঠিত হয়। এ প্রতিযোগিতায় স্বাগতিক বাংলাদেশসহ ৬টি দেশ অংশগ্রহণ করে। অন্য দেশগুলো হলো- উজবেকিস্তান, ভারত, নেপাল, পাকিস্তান ও শ্রীলঙ্কা।

আন্তর্জাতিক এ প্রতিযোগিতায় দলগতভাবে বাংলাদেশ জিমন্যাস্টিকস দল ব্রোঞ্জ পদক অর্জন করে। রাজিব চাকমা ফ্লোর এক্সারসাইজ প্রতিযোগিতায় রৌপ্য পদক অর্জন করে এবং ভলটিং টেবিল প্রতিযোগিতায় ব্রোঞ্জ পদক অর্জন করে। মহিলা বিভাগে বনফুলি চাকমা ভলটিং টেবিল প্রতিযোগিতায় ব্রোঞ্জ পদক অর্জন করে।

সংবর্ধনা অনুষ্ঠানে দলগত ব্রোঞ্জ পদক পাওয়ায় বাংলাদেশ দলকে ১ লক্ষ টাকা প্রাইজমানি প্রদান করা হয়। এ দলের সদস্যরা হলেন- আবু সাঈদ রাফি, রাজিব চাকমা, সাজিদ হক এবং প্রেনথৈ ম্রো।

এছাড়া প্যারালাল বারসে সিলভার পদক পাওয়ায় রাজিব চাকমা ১ লক্ষ টাকা এবং ভলটিং টেবিলে ব্রোঞ্জ পদক পাওয়ায় ৬০ হাজার টাকার প্রাইজমানি গ্রহণ করেন। মহিলা বিভাগে বনফুলি চাকমা ভলটিং টেবিল প্রতিযোগিতায় ব্রোঞ্জ পদক অর্জন করায় ৬০ হাজার প্রাইজমানি দেওয়া হয়। অনুষ্ঠানে বাংলাদেশ জিমনাস্টিক ফেডারেশনের কোচ ও কর্মকর্তাদের মধ্যে ১ লক্ষ ৯০ হাজার টাকার প্রাইজমানি দেওয়া হয়।

বাংলাদেশ টেবিল টেনিস জাতীয় অনুর্ধ্ব-১৫ দলের খেলোয়াড় রামহিম লিয়ান বম, ঐশী রহমান, খই খই মারমা এবং রেশমি তঞ্চঙ্গাকে ৫০ হাজার টাকা করে প্রত্যেক জনকে আর্থিক সহায়তা প্রদান করা হয়।

সংবর্ধনা শেষে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী প্রধানমন্ত্রী কর্তৃক সীডমানি হিসেবে বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশনকে প্রদত্ত ২০ কোটি টাকার চেক আনুষ্ঠানিকভাবে ফাউন্ডেশনকে হস্তান্তর করেন।

বাংলাদেশ জিমনাস্টিকস ফেডারেশনের সভাপতি শেখ বশির আহমেদেরর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া সচিব মেজবাহ উদ্দিন। এছাড়া ক্রীড়া পরিষদের সচিব পরিমল সিংহ, বাংলাদেশ টেবিল টেনিস ফেডারেশনের ভাইস প্রেসিডেন্ট খোন্দকার হাসান মুনীর, বাংলাদেশ জিমন্যাস্টিকস ফেডারেশনের সাধারণ সম্পাদক আহমেদুর রহমান বাবলু, মন্ত্রণালয়, জাতীয় ক্রীড়া পরিষদ ও ফেডারেশনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

প্রথম বাংলাদেশি হিসেবে ফিফকো’র সহ-সভাপতি হলেন ইমরানুর রহমান

প্রথম বাংলাদেশি হিসেবে ফিফকো’র সহ-সভাপতি হলেন ইমরানুর রহমান

শারীরিকভাবে চ্যালেঞ্জের সম্মুখীন শিশুরা সমাজের বোঝা নয়: প্রধানমন্ত্রী

শারীরিকভাবে চ্যালেঞ্জের সম্মুখীন শিশুরা সমাজের বোঝা নয়: প্রধানমন্ত্রী

প্রাপ্তি-অপ্রাপ্তিতে টাইগ্রেসদের ‘স্মরণীয়’ বিশ্বকাপ

প্রাপ্তি-অপ্রাপ্তিতে টাইগ্রেসদের ‘স্মরণীয়’ বিশ্বকাপ

আইপিএলে বাংলাদেশের পুরো সমর্থন একাই পাওয়ার আশা মোস্তাফিজের

আইপিএলে বাংলাদেশের পুরো সমর্থন একাই পাওয়ার আশা মোস্তাফিজের