গ্রন্থ মেলায় আজাদ মজুমদারের ‘ইনসাইড দ্য প্রেসবক্স’

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:০৭ পিএম, ১৯ ফেব্রুয়ারি ২০২৩
গ্রন্থ মেলায় আজাদ মজুমদারের ‘ইনসাইড দ্য প্রেসবক্স’

বাংলাদেশের ক্রীড়া সাংবাদিকতায় বেশ পরিচিত নাম আজাদ মজুমদার। দুই দশকের বেশি সময়ের ক্রীড়া সাংবাদিকতা ক্যারিয়ারে দেশের ক্রীড়াঙ্গনের নানা উত্থান পতনের সাক্ষী তিনি। দেশে ক্রীড়া সাংবাদিকতার প্রসারের বেশিরভাগ সময়ের সাক্ষী আজাদ মজুমদার এবারের গ্রন্থ মেলায় ‘ইনসাইড দ্য প্রেসবক্স’ নামে একটি বই প্রকাশ করেছেন।

‘ইনসাইড দ্য প্রেসবক্স’ গ্রন্থে ক্রীড়া সাংবাদিকতায় দীর্ঘ দিনের নিজের অভিজ্ঞতা তুলে ধরেছেন। যা তরুণ প্রজন্মের সাংবাদিকদের জন্য খুবই গুরুত্বপূর্ণ।

ক্রীড়া সাংবাদিকতায় যারা আসতে চান কিন্তু ‍কিভাবে শুরু করবেন বা শুরুর পর কিভাবে নিজেকে আরও সম্বৃদ্ধ করবেন তাদের জন্য গ্রন্থটি কাজে দিবে। এছাতা সাংবাদিকতার ছাত্র-ছাত্রীদের জন্য বইটি পাঠযোগ্য।

ক্রীড়া সম্পর্কিত রিপোর্টের গঠন কেমন হওয়া উচিত, সাংবাদিকতা কীভাবে জাতীয়তাবাদ দ্বারা প্রভাবিত হতে পারে, ক্রীড়া সাংবাদিকতায় নীতি-নৈতিকতা ও নতুন মিডিয়ার যুগে চ্যালেঞ্জ ইস্যুও জায়গা পেয়েছে ‘ইনসাইড দ্য প্রেস বক্স’ গ্রন্থটিতে।

ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতা নিয়ে পড়াশোনা শেষে ক্রীড়া সাংবাদিকতায় কাজ শুরু করেন আজাদ মজুমদার। দীর্ঘ এ যাত্রায় বেশ কয়েকটি দেশি ও আন্তর্জাতিক গণমাধ্যমে কাজ করেছেন তিনি।

ওমর একুশে গ্রন্থ মেলার ২২ নম্বর প্যাভিলিয়নে ঐতিহ্য প্রকাশনীর স্টলে পাওয়া যাচ্ছে ‘ইনসাইড দ্য প্রেসবক্স’ গ্রন্থটি। এছাড়া অনলাইনে রকমারি ও প্রথমাতেও অর্ডার করা যাচ্ছে।


শেয়ার করুন :