বঙ্গবন্ধু আইএইচএফ চ্যালেঞ্জে ফাইনাল খেলার স্বপ্ন বাংলাদেশের

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:৩০ পিএম, ১১ মে ২০২৩
বঙ্গবন্ধু আইএইচএফ চ্যালেঞ্জে ফাইনাল খেলার স্বপ্ন বাংলাদেশের

চার জাতির বঙ্গবন্ধু আইএইচএফ চ্যালেঞ্জ ট্রফি উইমেন্স (ইয়ুথ ও জুনিয়র) হ্যান্ডবল টুর্নামেন্ট শুরু হচ্ছে ১৩ মে (শনিবার)। আসরে স্বাগতিক বাংলাদেশ ছাড়াও অংশ নিবে ভারত, নেপাল এবং মালদ্বীপ। টুর্নামেন্টে ফাইনালে খেলার স্বপ্ন দেখছে স্বাগতিক বাংলাদেশের অনুর্ধ্ব-১৯ ও অনুর্ধ্ব-১৭ নারী দল।

বৃহস্পতিবার (১১ মে) বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের (বিওএ) ডাচ বাংলা মিলনায়তনে টুর্নামেন্ট পূর্ব সংবাদ সম্মেলনে এমন প্রত্যাশার কথা জানিয়েছেন অনুর্ধ্ব-১৯ জুনিয়র দলের কোচ আমজাদ হোসেন ও অনুর্ধ্ব-১৭ ইয়ুথ দলের কোচ ডালিয়া আক্তার।

সংবাদ সম্মেলনে দুই বিভাগের দলও ঘোষণা করা হয়। যেখানে স্ট্যান্ডবাই থাকবে দু’জন করে খেলোয়াড়। বাংলাদেশ অনূর্ধ্ব-১৭ ইয়ুথ হ্যান্ডবল দলের অধিনায়কের দায়িত্ব পালন করবেন মোসাম্মাৎ মারফি এবং বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ জুনিয়র দলের নেতৃত্বে থাকবেন শ্যামলী মিং।

ইয়ুথ দলের কোচ ডালিয়া আক্তার বলেন, “টুর্নামেন্টে আমরা ভালো করার চেষ্টা করব। টুর্নামেন্ট সামনে রেখে আমরা এক মাসের মতো প্রস্তুতি নিয়েছি। রমজানেও দু’বেলা অনুশীলন হয়েছে। শুধুমাত্র ঈদের দিন বন্ধ ছিল।”

দলের অধিকাংশ খেলোয়াড়ের বয়স ১৩/১৪ বছর বলেও উল্লেখ করেন তিনি।

জুনিয়র দলের কোচ আমজাদ হোসেন বলেন, “আমরা ৪৮ জন খেলোয়াড় নিয়ে প্রশিক্ষণ শুরু করেছিলাম। সেখান থেকে ১৪ জনের চূড়ান্ত দল নিয়ে টুর্নামেন্টে অংশ নিচ্ছি। ইয়ুথ দলের মতোই অনুশীলন হয়েছে। আমরাও টুর্নামেন্টে সেরাটা দিয়ে ভালো করার চেষ্টা করবো।”

আন্তর্জাতিক হ্যান্ডবল ফেডারেশনের সার্বিক সহযোগিতায় এবং বাংলাদেশ হ্যান্ডবল ফেডারেশনের ব্যবস্থাপনায় এ আসরটি অনুষ্ঠিত হচ্ছে।


শেয়ার করুন :