শেখ কামাল জাতীয় ক্রীড়া পরিষদ পুরস্কার পাচ্ছেন তাসকিন-সাবিনা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:২২ পিএম, ০৩ আগস্ট ২০২৩
শেখ কামাল জাতীয় ক্রীড়া পরিষদ পুরস্কার পাচ্ছেন তাসকিন-সাবিনা

২০২৩ সালে ‘শেখ কামাল জাতীয় ক্রীড়া পরিষদ পুরস্কার’ পাচ্ছেন ১০ জন ক্রীড়া ব্যক্তিত্ব ও ২টি প্রতিষ্ঠান। মোট ৮টি ক্যাটাগরিতে খেলোয়াড় ক্যাটাগরীতে এবার পুরস্কার পাচ্ছেন জাতীয় ক্রিকেট দলের পেসার তাসকিন আহমেদ এবং নারী ফুটবল দলের সাবিনা খাতুন।

বৃহস্পতিবার (৩ আগস্ট) জাতীয় ক্রীড়া পরিষদে আয়োজিত এক সংবাদ সম্মেলনে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি এ তথ্য জানান।

তিনি বলেন, শনিবার (৫ আগস্ট) সকাল সাড়ে ৯টায় রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে এ পুরস্কার প্রদান করবেন। পুরস্কার হিসেবে প্রত্যককে এক লক্ষ টাকা, ক্রেস্ট ও সম্মাননা সনদ দেওয়া হবে।
sportsmail24

পুরস্কার প্রদানের ৮টি ক্যাটাগরী হলো- আজীবন সম্মাননা, খেলোয়াড়/ক্রীড়াবিদ, ক্রীড়া সংগঠক, উদীয়মান খেলোয়াড়/ক্রীড়াবিদ, ক্রীড়া সাংবাদিক, ক্রীড়া অ্যাসোসিয়েশন/ফেডারেশন/ক্রীড়া সংস্থা, ক্রীড়া পৃষ্ঠপোষক/স্পন্সর এবং ক্রীড়া ধারাভাষ্যকার।

‘শহীদ শেখ কামাল জাতীয় ক্রীড়া পুরস্কার ২০২৩’ এর জন্য মনোনীতরা হলেন:

১। আজীবন সম্মাননা: আবদুস সাদেক
২। খেলোয়াড়/ক্রীড়াবিদ: সাবিনা খাতুন, তাসকিন আহমেদ এবং জিয়ারুল ইসলাম।
৩। উদীয়মান খেলোয়াড়/ক্রীড়াবিদ: মুহতাসিন আহমেদ হৃদয়, আমিরুল ইসলাম
৪। ক্রীড়া সংগঠক : মালা রানী সরকার, ফজলুল ইসলাম
৫। ক্রীড়া অ্যাসোসিয়েশন/ফেডারেশন/ক্রীড়া সংস্থা : বাংলাদেশ আরচ্যারী ফেডারেশন
৬। ক্রীড়া পৃষ্ঠপোষক/স্পন্সর : বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ব্যাংকস (বিএবি)
৭। ক্রীড়া সাংবাদিক খন্দকার তারেক মো. নুরুল্লাহ
৮। ক্রীড়া ধারাভাষ্যকার : আতাহার আলী খান।

সংবাদ সম্মেলনে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব ড. মহিউদ্দিন আহমেদ স্বাগত বক্তব্য প্রদান করেন। এ সময়ে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (ক্রীড়া) মো. নজরুল ইসলাম, জাতীয় ক্রীড়া পরিষদের সচিব পরিমল সিংহসহ যুব ও ক্রীড়া মন্ত্রণালয় ও জাতীয় ক্রীড়া পরিষদের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


শেয়ার করুন :