আইসিসির সাথে ২০৩১ সাল পর্যন্ত চুক্তি বাড়ালো কোকা-কোলা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:৪১ পিএম, ৩০ ডিসেম্বর ২০২৩
আইসিসির সাথে ২০৩১ সাল পর্যন্ত চুক্তি বাড়ালো কোকা-কোলা

ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) সাথে চুক্তি মেয়াদ আট বছর বাড়িয়েছে মার্কিন বহুজাতিক কোমল পানীয় প্রস্তুতকারক কোম্পানি কোকা-কোলা। চুক্তি অনুযায়ী আইসিসির সাথে ২০৩১ সাল পর্যন্ত আন্তর্জাতিক ক্রিকেটীয় ইভেন্টে থাকবে কোমল পানীয় প্রস্তুতকারক এ কোম্পানি।

ক্রিকেটর তিন ফরম্যাটেেই আইসিসির ওয়ার্ল্ড ইভেন্ট এ চুক্তির মধ্যে অন্তর্ভূক্ত। এক বিজ্ঞপ্তিতে কোকা-কোলার সাথে এ চুক্তিকে ‘ঐতিহাসিক’ বলে অভিহিত করেছে আইসিসি। সম্প্রতি আইসিসির সদর দফতরে দুই পক্ষের মধ্যে এ চুৃব্কি স্বাক্ষরীত হয়েছে।

২০১৯ সাল থেকে আইসিসির সাথে রয়েছে মার্কিন বহুজাতিক কোমল পানীয় প্রস্তুতকারক কোম্পানি কোকা-কোলা। এবার নুন করে আরও আট বছর, অর্থাৎ ২০৩১ সাল পর্যন্ত চুক্তি বাড়ানোর ফলে আইসিসি ও কোকা-কোলার একসাথে পথচলার সময় দাঁড়াচ্ছে টানা ১৩ বছর। আইসিসি বলছে, একটি একক ব্র্যান্ডের সাথে টানা ১৩ বছর পথচলা আইসিসির সর্বকালের দীর্ঘতম অ্যাসোসিয়েশনগুলোর মধ্যে অন্যতম কোকা-কোলা।

চুক্তির আওতায় ২০৩১ সাল পর্যন্ত পুরুষের পাশাপাশি নারীদের ক্রিকেটেও থাকবে কোকা-কোলা। চুক্তির মধ্যে পুরুষ ও নারীদের আইসিসির বিশ্বকাপ, টি-টোয়েন্টি বিশ্বকাপ ও চ্যাম্পিয়ন্স ট্রফি অন্তর্ভূক্ত রয়েছে। দীর্ঘ এ সময়ে কোকা-কোলাকে পাশে পেয়ে গর্বিত আইসিসি।

আইসিসির প্রধান বাণিজ্যিক কর্মকর্তা অনুরাগ দাহিয়া বলেছেন, “আইসিসির গ্লোবাল পার্টনার হিসাবে কোকা-কোলাকে আবারও স্বাগত জানাতে পেরে আমি উচ্ছ্বসিত। সামনেই যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে পুরুষদের টি-টোয়েন্টি বিশ্বকাপ ও বাংলাদেশে নারীদের টি-টোয়েন্টি বিশ্বকাপ। এ পার্টনারশিপ কেবল আমাদের খেলার ব্যাপ্তি বাড়াবে না, সাথে বিশ্বব্যাপী সমর্থকদের অভিজ্ঞতাও অন্যরকম আনন্দের করে তুলবে।”

আইসিসি সাথে চুক্তি বাড়াতে পেরে কোকা-কোলাও আনন্দিত। কোম্পানিটির গ্লোবাল অ্যাসেটস, ইনফ্লুয়েন্সার্স ও পার্টনারশিপের ভাইস প্রেসিডেন্ট ব্র্যাডফোর্ড রস বলেছেন, “বৈশ্বিক ক্রীড়া অংশীদারিত্বের আমাদের সমৃদ্ধ ইতিহাসের সাথে একই সাথে, আইসিসি-এর সাথে সম্পর্ক ক্রীড়া অনুরাগীদের রিফ্রেশ করার এবং তাদের বিনোদনের অভিজ্ঞতাকে উন্নত করার জন্য আমাদের প্রতিশ্রুতিকে শক্তিশালী করে। খেলাধুলা মানুষকে একত্রিত করার জন্য অপরিমেয় শক্তি রাখে, এবং এই অংশীদারিত্ব আমাদের ব্র্যান্ডের সখ্যতাকে বিশ্বের ক্রিকেট খেলার উৎসাহের সাথে মিশ্রিত করার একটি অনন্য সুযোগ প্রদান করে।”


শেয়ার করুন :